ময়দানে মেদিনীপুর

প্রাথমিকে প্রথম বার চ্যাম্পিয়ন পশ্চিম

৩৫তম রাজ্য প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হল পশ্চিম মেদিনীপুর। এর আগে কয়েক বার জেলা রানার্স হয়েছে তারা। তবে চ্যাম্পিয়ন হল এই প্রথম। আপ্লুত জেলার সকলেই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০১৭ ০২:৪৫
Share:

বিজয়ী: রাজ্য চ্যাম্পিয়ন পশ্চিম মেদিনীপুর। নিজস্ব চিত্র

৩৫তম রাজ্য প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হল পশ্চিম মেদিনীপুর। এর আগে কয়েক বার জেলা রানার্স হয়েছে তারা। তবে চ্যাম্পিয়ন হল এই প্রথম। আপ্লুত জেলার সকলেই।

Advertisement

২০১৫ সালে রাজ্য প্রতিযোগিতায় রানার্স হয়েছিল পশ্চিম। ২০১৬ সালে তৃতীয় স্থান অধিকার করেছিল। এর পরে ২০১৭ সালের প্রথম থেকেই প্রাথমিক বিদ্যালয়ের পড়ুয়াদের নিয়মিত খেলার মাঠে অনুশীলন করানো শুরু হয়েছিল। ডিসেম্বর মাসের গোড়ায় ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুর জেলার ২৯টি ব্লক এবং মেদিনীপুর ও খড়্গপুর পুরসভার ৮৬৮ জন প্রতিযোগী যোগ দেয় ৩৯তম জেলা প্রাথমিক ক্রীড়া প্রতিযোগিতায়। সেখান থেকে জেলার সেরাদের বাছাই করা হয়। প্রতিযোগিতায় যাওয়ার আগে জেলার সেরা ১৩ জন ছেলে ও ১৩ জন মেয়েকে বিশেষ প্রশিক্ষণ দেন সুব্রত পান, অচিন্ত্য ভট্টাচার্য ও চন্দন সাউ। ১৯ থেকে ২১ ডিসেম্বর কলকাতার সাই কমপ্লেক্সে রাজ্য প্রতিযোগিতায় ২৮টি ইভেন্টে যোগ দেয় জেলার ২৫ জন প্রতিযোগী। এদের মধ্যে সাফল্য পায় ৮ জন।

৩৮ পয়েন্ট পেয়ে রাজ্যে সেরা হয়েছে পশ্চিম মেদিনীপুর। মেয়েদের ‘গ’ বিভাগে ১০০ মিটার দৌড়ে প্রথম হয়েছে পায়েল ঘোষ, দ্বিতীয় হয়েছে দীপু সরেন। ছেলেদের ‘খ’ বিভাগে ২০০ মিটার দৌড় ও লং জাম্পে প্রথম হয়েছে লক্ষ্মীনাথ মুর্মু। ‘ক’ বিভাগে লংজাম্পে প্রথম হয়েছে বিশ্বনাথ সরেন। ‘গ’ বিভাগে হাই জাম্পে দ্বিতীয় হয়েছে সুজয় খান। ‘গ’ বিভাগে ২০০ মিটার দৌড়ে দ্বিতীয় হয়েছে বরুণ হাঁসদা। ছেলেদের ‘খ’ বিভাগে জিমন্যাস্টিক্সে তৃতীয় হয়েছে কুমারজিৎ ধর। ৪০০ মিটার রিলে দৌড়ে ছেলেদের দল তৃতীয় এবং মেয়েদের দল দ্বিতীয় স্থান দখল করেছে। পিরামিড প্রতিযোগিতায় প্রথম এবং মার্চপাস্টে তৃতীয় হয়েছে পশ্চিমের প্রতিযোগীরা।

Advertisement

পশ্চিম মেদিনীপুর প্রাথমিক বিদ্যালয় সংসদের সভাপতি নারায়ণ সাঁতরা বলেন, “৩৫ বছরের ইতিহাসে রাজ্য প্রতিযোগিতায় প্রথম বার চ্যাম্পিয়ন হল জেলা। এই সাফল্যের জন্য জেলার ছেলেমেয়েদের অভিনন্দন। সামনের বছরও যাতে ফল ভাল হয়, সে জন্য এখন থেকেই প্রস্তুতি নেওয়া শুরু হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন