Wrestler

ব্রিজভূষণের উত্তরসূরির নাম ঘোষণা শীঘ্রই, কুস্তি সংস্থার নির্বাচন হতে পারে ৭ অগস্ট

গৌহাটি হাই কোর্টের নির্দেশে এর আগে দু’বার স্থগিত হয়েছে নির্বাচন। অবশেষে সুপ্রিম কোর্টের হস্তক্ষেপে বহু প্রতীক্ষিত নির্বাচন হতে পারে ৭ অগস্ট।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২০ জুলাই ২০২৩ ১৬:৪৪
Share:

ব্রিজভূষণ শরণ সিংহ। — ফাইল চিত্র।

ভারতীয় কুস্তি সংস্থার বহু প্রতীক্ষিত নির্বাচন হতে পারে আগামী ৭ অগস্ট। ভারতীয় অলিম্পিক্স কমিটির দায়িত্বে থাকা অ্যাড হক কমিটির একটি সূত্রে তেমনই জানা গিয়েছে। একের পর এক তারিখ বলা হলেও তা স্থগিত হয়েছে। ফলে নতুন এই তারিখকেও চূড়ান্ত বলে ধরতে পারছে না কোনও পক্ষই।

Advertisement

প্রথমে ৫ জুলাই নির্বাচন হওয়ার কথা ছিল। তার পরে ছ’দিন পিছিয়ে ১১ জুলাই নির্বাচনের তারিখ স্থির করা হয়। তখনই নির্বাচন স্থগিত করে দেয় গৌহাটি হাইকোর্ট। অসম কুস্তি সংস্থার তরফে গৌহাটি হাইকোর্টে একটি মামলা করা হয়েছে। সেই সংস্থা জানিয়েছে, যোগ্য হওয়া সত্ত্বেও নির্বাচনে তাদের ভোটাধিকার নেই। সেই আবেদন শুনে কুস্তি সংস্থার নির্বাচন স্থগিত করে দিয়েছিল গৌহাটি হাইকোর্ট। মঙ্গলবার তাদেরই নির্দেশের উপর স্থগিতাদেশ জারি করেছে সুপ্রিম কোর্ট। ফলে নির্বাচন হতে এখন বাধা নেই।

অ্যাড হক কমিটির একটি সূত্র সংবাদ সংস্থাকে বলেছেন, “নির্বাচন নিয়ে আলোচনা হয়েছে। পাঁচটি সংস্থাকে নিয়ে এখনও সমস্যা রয়েছে। সেই ঝামেলা না মিটলে ইলেক্টোরাল কলেজ তৈরি করা যাচ্ছে না। তবে ৭ অগস্টই নির্বাচন হবে বলে আমাদের বিশ্বাস।” অসমের মতোই মহারাষ্ট্র, তেলঙ্গানা, হিমাচল প্রদেশ, হরিয়ানা এবং রাজস্থান অ্যাড হক প্যানেলের কাছে দাবি জানিয়েছেন, ইলেক্টোরাল কলেজে মনোনয়ন দেওয়ার এবং নির্বাচনে অংশ নেওয়ার অধিকার তাদের রয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন