Tweeter

মাসে ৬৫৭ টাকা দেননি সচিন, ধোনি, কোহলিরা! কোন ক্রীড়াবিদরা হারালেন টুইটারের বিশেষ তকমা?

শুধু ভারতীয় ক্রীড়াবিদরাই নন, বিশ্বের প্রথম সারির অনেক খেলোয়াড়ই হারিয়েছেন টুইটারের ব্লু টিক। তালিকায় রয়েছেন নাদাল, ফেডেরার, মেসি, রোনাল্ডোও।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৩ ১২:১১
Share:

ইলন মাস্কের সংস্থাকে টাকা দিলেন না অধিকাংশ ক্রীড়াবিদই। ছবি: টুইটার।

মাসে ৮ ডলার। ভারতীয় মুদ্রায় ৬৫৭ টাকা। এই ক’টা টাকা দেননি সচিন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায়, মহেন্দ্র সিংহ ধোনি, বিরাট কোহলি, রোহিত শর্মারা। ভারতীয় ক্রিকেটের তারকারা তাই হারালেন টুইটারের বিশেষ তকমা। বিশেষ তকমা হারিয়েছেন নীরজ চোপড়া, সানিয়া মির্জা, সাইনা নেহওয়ালরাও।

Advertisement

টুইটার অ্যাকাউন্টটি কি সত্যিই সচিনের? কোহলির নিজের টুইটার অ্যাকাউন্ট কোনটি। ক্রিকেটপ্রেমীদের খুঁজে পাওয়া কঠিন হল। টুইটারের নতুন নিয়ম, অ্যাকাউন্টে ‘ব্লু টিক’ চিহ্ন রাখতে হলে প্রতি মাসে দিতে হবে ৮ ডলার বা ৬৫৭ টাকা। না হলে সেই অ্যাকাউন্ট আর ভেরিফায়েড থাকবে না। সেই মতোই যাঁরা টাকা দেননি, তাঁদের অ্যাকাউন্ট থেকে ‘ব্লু টিক’ সরিয়ে নেওয়া হয়েছে বৃহস্পতিবার।

যে টুইটার ব্যবহারকারীরা টাকা দিয়ে ‘ব্লু টিক’ পরিষেবা নেবেন, এখন থেকে শুধু তাঁদের নামের পাশেই এই বিশেষ চিহ্ন বসবে। এত দিন টুইটারে প্রায় তিন লক্ষ ব্যবহারকারীর নামের পাশে ব্লু টিক বসত। যাঁর মধ্যে ছিলেন অভিনেতা-অভিনেত্রী, ক্রীড়াবিদ, রাজনীতিবিদ থেকে সাংবাদিক। অর্ধেকেরও বেশি মানুষের নামের পাশ থেকে নীল চিহ্ন সরানো হয়েছে। ইলন মাস্ক টুইটার অধিগ্রহণ করার পর নতুন এই নিয়ম চালু হয়েছে।

Advertisement

শুধু ভারতীয় ক্রীড়াবিদরাই নন, টুইটারের বিশেষ তকমা হারিয়েছেন লিয়োনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, টাইগার উডস, রজার ফেডেরার, রাফায়েল নাদাল। নোভাক জোকোভিচের টুইটার অ্যাকাউন্টে পাশে অবশ্য আগের মতোই ব্লু টিক রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন