Rishabh Pant

ঋদ্ধিকে টপকে দলে ঋষভ কেন? শাস্ত্রী বললেন...

শনিবার থেকে ক্রাইস্টচার্চে সিরিজের দ্বিতীয় টেস্টে নামছে বিরাট কোহালির ভারত। তার আগে শুক্রবার ভারতীয় দল কেন ঋষভের উপর ভরসা দেখিয়েছে, সেই ব্যাখ্যা দিলেন প্রধান কোচ রবি শাস্ত্রী।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২০ ১৩:২০
Share:

ঋদ্ধিমান সাহা ও ঋষভ পন্থ।

টেস্টে হালফিল দলের এক নম্বর উইকেটকিপার ঋদ্ধিমান সাহা। কিন্তু তাঁকেই ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টে খেলানো হয়নি। টিম ম্যানেজমেন্ট ভরসা রেখেছিল ঋষভ পন্থের উপর। যা নিয়ে ক্রিকেটমহলে শুরু হয়েছিল তর্ক-বিতর্ক।

Advertisement

শনিবার থেকে ক্রাইস্টচার্চে সিরিজের দ্বিতীয় টেস্টে নামছে বিরাট কোহালির ভারত। তার আগে শুক্রবার ভারতীয় দল কেন ঋষভের উপর ভরসা দেখিয়েছে, সেই ব্যাখ্যা দিলেন প্রধান কোচ রবি শাস্ত্রী। তিনি বললেন, “ভারতে ঘূর্ণি পিচে আমরা সাহাকে খেলিয়েছিলাম। ও বিশ্বের অন্যতম সেরা উইকেটকিপার। কিন্তু নিউজিল্যান্ডে তো খুব বেশি স্পিন বোলিংয়ের সুযোগ নেই। এখানে জোরে বোলিং আর ব্যাটিংকে প্রাধান্য দিতে হচ্ছে। ঋষভ আক্রমণাত্মক ব্যাটসম্যান হওয়ায় লোয়ার অর্ডারে ওকে খেলানো হচ্ছে।”

ব্যাটিং দক্ষতা যতই প্রশংসিত হোক, প্রথম টেস্টে রান পাননি ঋষভ পন্থ। দুই ইনিংসে করেন যথাক্রমে ১৯ ও ২৫। অবশ্য প্রথম ইনিংসে রান আউট হতে হয়েছিল তাঁকে। ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে ঘাসের পিচে ব্যাট হাতে তিনি নির্ভরতা দিতে পারবেন কি না, তা সময়ই বলবে।

Advertisement

আরও পড়ুন: ফিট পৃথ্বী খেলবেন দ্বিতীয় টেস্টে, জানিয়ে দিলেন শাস্ত্রী

আরও পড়ুন: ‘ব্যাটসম্যানদের নিয়ে বেশি ভাবলে নিজের বোলিং নিয়ে ভাবার সময় কম পড়ে যাবে’​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন