Sachin Tendulkar

কার উসকানিতে, কেন প্রথম দর্শনেই সচিনের পা জড়িয়ে ধরেছিলেন কোহলী? ফাঁস করলেন তেন্ডুলকর

বছর কয়েক আগে এক সাক্ষাৎকারে এই কাজ কেন করেছিলেন তা ব্যাখ্যা করেছিলেন কোহলী।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০২১ ১০:৫৪
Share:

সচিনের সঙ্গে কোহলী। ফাইল ছবি

সচিন তেন্ডুলকরের সঙ্গে বিরাট কোহলীর প্রথম দর্শনটাই হয়েছিল অদ্ভুতভাবে। ২০০৮-এ ভারতীয় দলের হয়ে অভিষেক হয়েছিল কোহলীর। ড্রেসিংরুমে সচিনের সঙ্গে প্রথম বার দেখা হওয়ার পরেই সোজা গিয়ে তাঁর পা জড়িয়ে ধরেন কোহলী। সচিন প্রথমে বুঝতে পারেননি কী হচ্ছে ব্যাপারটা। পরে জানতে পারেন, গোটাটাই মজার ছলে করা হয়েছে।

Advertisement

এক সাক্ষাৎকারে সেই ঘটনার কথা তুলে ধরে সচিন বলেছেন, “আমি তখন বুঝতে পারিনি ব্যাপারটা কী হচ্ছে। বারবার বিরাটকে জিজ্ঞাসা করতে থাকি, ‘এটা কী করছ তুমি? এরকম কিছু করার দরকার নেই। ড্রেসিংরুমে এই জিনিস হয় না। ও উঠে দাঁড়াতেই দেখি পিছনে দুই সতীর্থ ব্যপক হাসাহাসি করছে।”

বছর কয়েক আগে এক সাক্ষাৎকারে এই কাজ কেন করেছিলেন তা ব্যাখ্যা করেছিলেন কোহলী। জানিয়েছিলেন, প্রথম বার দলে আসার পর যুবরাজ সিংহ, মুনাফ পটেল, হরভজন সিংহের মতো সতীর্থরা তাঁকে বলেছিলেন, ভারতীয় দলে প্রথম বার খেলতে এলে সচিনের পা ছুঁয়ে আশীর্বাদ নিতে হয়। সারাজীবন সচিনকে আদর্শ বলে মেনে আসা কোহলী অনায়াসে তা বিশ্বাস করে নেন। সচিনের পা ছোঁয়ার ওই ঘটনার পরেই জানা যায়, কোহলীর সঙ্গে মজা করা হয়েছিল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন