বাছাইয়ে শীর্ষে মারে, তিন নম্বরে ফেডেরার

বুধবার বছরের তৃতীয় গ্র্যান্ড স্ল্যামের ড্র প্রকাশিত হওয়ার পরে দেখা গেল, বাছাই তালিকায় ফেডেরার আছেন তিন নম্বরে। শীর্ষ বাছাই হয়েছেন ব্রিটেনের অ্যান্ডি মারে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৯ জুন ২০১৭ ০৫:১১
Share:

উইম্বলডনে নামার আগে রজার ফেডেরারের ইচ্ছেটা পূর্ণ হয়ে গেল। টেনিস কিংবদন্তি চেয়েছিলেন, উইম্বলডনের প্রথম আটের মধ্যে যেন তিনি থাকতে পারেন। বুধবার বছরের তৃতীয় গ্র্যান্ড স্ল্যামের ড্র প্রকাশিত হওয়ার পরে দেখা গেল, বাছাই তালিকায় ফেডেরার আছেন তিন নম্বরে। শীর্ষ বাছাই হয়েছেন ব্রিটেনের অ্যান্ডি মারে।

Advertisement

গত সপ্তাহের কুইন্স টুর্নামেন্টে প্রথম রাউন্ডেই হেরে গিয়েছিলেন মারে। তার পর থেকে চোট-আঘাতের সমস্যা ভোগাচ্ছে তাঁকে। মঙ্গলবার একটি প্রদর্শনী ম্যাচ থেকে নিজেকে যে জন্য সরিয়েও নিয়েছিলেন তিনি। তাঁর টেনিস জীবনে এই প্রথম উইম্বলডনে শীর্ষ বাছাই হলেন মারে। বাছাই তালিকায় প্রথম চারে থাকা বাকিরা হলেন যথাক্রমে নোভাক জকোভিচ, ফেডেরার এবং রাফায়েল নাদাল। ২০১৪ সালের উইম্বলডনের পরে এই প্রথম টেনিসের ‘ফ্যাব ফোর’ বাছাই তালিকায় এক থেকে চার নম্বরে থাকল। মেয়েদের বাছাই তালিকায় এক নম্বরে আছেন অ্যাঞ্জেলিক কের্বের। দু’নম্বরে ফরাসি ওপেন ফাইনালিস্ট সিমোনা হ্যালেপ। প্রথম চারের বাকি দু’জন হলেন চেক প্রজাতন্ত্রনের ক্যারোলিনা প্লিসকোভা এবং ইউক্রেনের এলিনা শ্বিতোলিনা। এ বারের টুর্নামেন্টে নেই সেরিনা উইলিয়ামস, মারিয়া শারাপোভা।

উইম্বলডন শুরুর আগে শীর্ষ বাছাই মারে সমস্যার মধ্যে থাকলে কী হবে, বাকিরা কিন্তু ভাল মতোই প্রস্তুতি শুরু করে দিয়েছেন। হালে চ্যাম্পিয়ন হয়েছেন ফেডেরার। নাদাল নেমে পড়েছেন ট্রেনিংয়ে। আর জকোভিচ ইস্টবোর্নে খেলতে নেমে বুধবার স্ট্রেট সেটে (৬-৪, ৬-৩) হারালেন কানাডার ভ্যাসেক পসপিসিলকে। ২০১০ সাল থেকে জোকারের রুটিন ছিল, ফরাসি ওপেন এবং উইম্বলডনের মধ্যেকার সময়টা বিশ্রাম নেওয়া। কিন্তু এ বার সেই রুটিন ভাঙলেন তিনি।

Advertisement

আরও পড়ুন: প্রিয় উইম্বলডনে আসছি ক্ষুধার্ত সেই রজার হয়ে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন