wimbledon 2021

Samir Banerjee: শনিবার বিকেলে উইম্বলডন ফাইনালে ওঠার লড়াই ১৭-র প্রবাসী বাঙালি সমীর বন্দ্যোপাধ্যায়ের

প্রবাসী বাঙালি সমীর বন্দ্যোপাধ্যায় শনিবার ভারতীয় সময় বিকেল সাড়ে পাঁচটায় উইম্বলডন জুনিয়র্সের সেমিফাইনালে নামছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২১ ১২:১৬
Share:

প্রবাসী বাঙালি সমীর বন্দ্যোপাধ্যায় শনিবার ভারতীয় সময় বিকেল সাড়ে পাঁচটায় উইম্বলডন জুনিয়র্সের সেমিফাইনালে নামছে। ছবি: টুইটার থেকে

শনিবার উইম্বলডন ফাইনালে ওঠার লড়াইয়ে নামছে এক বাঙালি। ১৭ বছরের প্রবাসী বাঙালি সমীর বন্দ্যোপাধ্যায় শনিবার ভারতীয় সময় বিকেল সাড়ে পাঁচটায় উইম্বলডন জুনিয়র্সের সেমিফাইনালে নামছে।

Advertisement

এক নম্বর কোর্টে অবাছাই সমীরের সামনে আর এক অবাছাই ফ্রান্সের গুয়েমার্ড ওয়েনবার্গ। সমীরের প্রতিপক্ষ শুধু অবাছাই নয়, সমবয়সী এই ফরাসী যোগ্যতা অর্জন পর্ব থেকে উঠে এসে শেষ চারে জায়গা করে নিয়েছে।

গত চার দিন ধরে নিঃশব্দে বাইরের কোর্টগুলিতে (সেন্টার কোর্ট এবং ১ নম্বর কোর্ট বাদ দিয়ে) সমীর রাজত্ব করছে। এ বার শেষ চারের লড়াই সেন্টার কোর্টের পরেই ঐতিহ্যের বিচারে সেরা এক নম্বর কোর্টে।

Advertisement

এখনও পর্যন্ত চারটি ম্যাচে মাত্র দুটি সেট হারতে হয়েছে আমেরিকার নিউ জার্সিতে থাকা বাঙালি সমীরকে। ছবি: টুইটার থেকে

এখনও পর্যন্ত চারটি ম্যাচে মাত্র দুটি সেট হারতে হয়েছে আমেরিকার নিউ জার্সিতে থাকা বাঙালি সমীরকে। কোনও ম্যাচই পৌনে দুই ঘণ্টার বেশি গড়াতে দেয়নি সে। সাত নম্বর কোর্টে প্রথম রাউন্ডে হারায় দ্বাদশ বাছাই পোলান্ডের মাক্স কাসনিকোয়স্কিকে। ১ ঘণ্টা ৪২ মিনিটে সমীর এই ম্যাচ জেতে ৬-২, ২-৬, ৬-৩ গেমে।

দ্বিতীয় রাউন্ডে সাত নম্বর কোর্টেই সমীরের সামনে ছিল স্লোভাকিয়ার পিটার বেঞ্জামিন প্রিভারা। ১ ঘণ্টা ৪৩ মিনিটের লড়াইয়ে সমীর তাকে হারায় ৬-১, ৫-৭, ৬-১ গেমে।

তৃতীয় রাউন্ডে সমীরের সামনে কঠিন লড়াই ছিল। তাকে সামলাতে হয় পাঁচ নম্বর ব্রাজিলের পেদ্রো বসকার্ডিন ডায়াসকে। কিন্তু এক ঘণ্টারও কম সময়ে সমীর সহজেই ৬-২, ৬-১ গেমে হারায় তাকে।

শুক্রবার কোয়ার্টার ফাইনালে আরও সহজে জেতে সমীর। ৬-১, ৬-১ গেমে উড়িয়ে দেয় ক্রোয়েশিয়ার মিলি পোলিসাককে।

জুনিয়র ডাবলসেও শেষ চারে উঠেছে সমীর। তার জুড়ি জাপানের কোকোরো ইসোমুরা। সমীরের ডাবলস সেমিফাইনালও শনিবারই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন