Tennis

দৃষ্টান্ত উইম্বলডনে, বিখ্যাতদের টাকা কমিয়ে অখ্যাতদের দেওয়া হবে এ বার

চ্যাম্পিয়নের পুরস্কার মূল্য কমছে ২৭.৬৫ শতাংশ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২১ ১৫:৪৯
Share:

গত বার চারটি গ্র্যান্ড স্ল্যামের মধ্যে একমাত্র উইম্বলডনই করোনার জন্য আয়োজন করা সম্ভব হয়নি। ছবি: টুইটার থেকে

করোনা আবহে দৃষ্টান্ত তৈরি করতে চলেছে উইম্বলডন। এ বার তাদের পুরস্কার মূল্য কমে যাচ্ছে। তবে পুরস্কার মূল্য কমছে শুধু প্রতিটি সিঙ্গলস বিভাগের সেমিফাইনাল পর্যায় থেকে। যোগ্যতা অর্জন পর্ব থেকে বাকি পর্যায়গুলিতে পুরস্কার মূল্য বাড়ছে। করোনার জন্য যেহেতু ক্রমতালিকায় নিচের দিকে থাকা খেলোয়াড়রা বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছেন, সেই কারণে উইম্বলডন কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নিয়েছেন।

Advertisement

করোনার জন্য গত বছর উইম্বলডন হয়নি। ২০১৯ সালে যে পুরস্কার মূল্য ছিল, এবার তা ৫.২ শতাংশ কমানো হয়েছে। এর মধ্যে সবথেকে বড় কোপ পড়ছে যিনি চ্যাম্পিয়ন হবেন, তাঁর ওপর। তাঁর পুরস্কার মূল্য কমছে ২৭.৬৫ শতাংশ। যোগ্যতা অর্জন পর্বে যাঁরা খেলবেন, তাঁদের টাকা সবথেকে বেশি ১৭.৫ শতাংশ বাড়ানো হচ্ছে।

অল ইংল্যান্ড ক্লাব এক বিবৃতিতে বলেছে, ‘প্রতিযোগিতার শুরুর দিকের রাউন্ডগুলোতে যাতে খেলোয়াড়দের আর্থিক দিক দিয়ে সাহায্য করা যায়, সেটাই এ বার আমাদের মূল উদ্দেশ্য।’

Advertisement

গত বার চারটি গ্র্যান্ড স্ল্যামের মধ্যে একমাত্র উইম্বলডনই করোনার জন্য আয়োজন করা সম্ভব হয়নি। এ বার প্রতিযোগিতা শুরু হচ্ছে ২৮ জুন থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন