মেসিদের এগিয়ে রাখছেন না সুনীল

বিশ্বকাপের ভরা মরসুমে সুনীলের মতে কাপ জেতার অন্যতম দাবিদার ব্রাজিল, জার্মানি, স্পেন ও ফ্রান্স। আর কালো ঘোড়া বেলজিয়াম।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০১৮ ০৪:১১
Share:

পুরস্কার: বর্ষসেরা সুনীল ছেত্রী। পাশে সুব্রত পাল। নিজস্ব চিত্র

জাতীয় দলের হয়ে গোল করায় ছুঁয়ে ফেলেছেন লিয়োনেল মেসিকে। যদিও সেই মেসির দেশ আর্জেন্তিনাকে সম্ভাব্য চার বিজয়ীর মধ্যে রাখছেন না তিনি।

Advertisement

সদ্য আন্তঃমহাদেশীয় কাপ জিতেছেন। মঙ্গলবার সকালে কলকাতা এসে ভারত অধিনায়ক সেই সুনীল ছেত্রী জানিয়ে দিলেন, ওই টুর্নামেন্ট চলাকালীন সমর্থকদের উদ্দেশে সোশ্যাল নেটওয়ার্কিং ওয়েবসাইটে তাঁর সেই বিখ্যাত আবেদনের নেপথ্য ঘটনা।

মঙ্গলবার ফুটবল প্লেয়ার্স অ্যাসোসিয়েশনের (এফপিএআই) তরফে আই লিগ ও আইএসএল মিলিয়ে বর্ষসেরা ভারতীয় ফুটবলারের সম্মান পেলেন সুনীল। সেখানেই তিনি বললেন, ‘‘আন্তঃমহাদেশীয় কাপের প্রথম ম্যাচে চিনা তাইপের বিরুদ্ধে ৫-০ জিতেছিলাম। যা দেখতে মাঠে এসেছিলেন মাত্র দু’হাজার সমর্থক। তাই পরের দিন বাধ্য হয়ে ওই আবেদন করেছিলাম। যা বিরাট কোহালি, সচিন তেন্ডুলকররাও সমর্থন করায় তার পরে মাঠ ভরে গিয়েছিল ফাইনাল পর্যন্ত।’’ ভারত অধিনায়ক সঙ্গে যোগ করেন, ‘‘নিউজিল্যান্ড ও কেনিয়ার মতো দেশের সঙ্গে রোজ রোজ খেলা হয় না। এই অভিজ্ঞতা আগামী বছর এশিয়ান কাপে কাজে লাগবে।’’

Advertisement

বিশ্বকাপের ভরা মরসুমে সুনীলের মতে কাপ জেতার অন্যতম দাবিদার ব্রাজিল, জার্মানি, স্পেন ও ফ্রান্স। আর কালো ঘোড়া বেলজিয়াম। সুনীল ছাড়াও এ দিন পুরস্কৃত হলেন, জামশেদপুর এফসির জেরিমউমিংথাঙ্গা (বর্ষসেরা তরুণ প্রতিভা), বেঙ্গালুরু এফসির মিকু (সেরা বিদেশি) এবং আলবের্তো রোকা (সেরা কোচ)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন