কাভানি হয়তো বাইরেই

দু’দিন বাদেই ফ্রান্সের বিরুদ্ধে লড়াই। কিন্তু বুধবারও অনুশীলনে দেখা যায়নি কাভানিকে। যার পরে ধরেই নেওয়া হচ্ছে এই ফুটবলারকে পাবে না উরুগুয়ে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৫ জুলাই ২০১৮ ০৫:২৮
Share:

কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের বিরুদ্ধে নামার আগে দুশ্চিন্তার কালো মেঘ উরুগুয়ের আকাশে। শুক্রবার ওই ম্যাচে এদিনসন কাভানির খেলার সম্ভাবনা ক্রমেই কমছে।

Advertisement

দু’দিন বাদেই ফ্রান্সের বিরুদ্ধে লড়াই। কিন্তু বুধবারও অনুশীলনে দেখা যায়নি কাভানিকে। যার পরে ধরেই নেওয়া হচ্ছে এই ফুটবলারকে পাবে না উরুগুয়ে। লুইস সুয়ারেসের সতীর্থ এই বিশ্বকাপে দুরন্ত ফর্মে আছেন। শেষ ম্যাচে পর্তুগালের বিরুদ্ধে জোড়া গোল করার পরেই চোট পেয়ে মাঠ ছেড়েছিলেন কাভানি। তাঁর জায়গায় নেমেছিলেন জিরোনার স্ট্রাইকার ক্রিস্তিয়ান স্তুয়ানি। কাভানি খেলতে না পারলেই স্তুয়ানিই মাঠে নামবেন বলে মনে করা হচ্ছে।

কাভানি শুধু গোল শিকারই নন, রক্ষণের সঙ্গে আক্রমণের যোগসুত্রও তৈরি করেন। সুয়ারেসের জন্য ফাঁকা জায়গা তৈরি করার ক্ষেত্রেও বড় ভূমিকা নেন কাভানি। সুয়ারেস আগের দিন বলেছিলেন, ‘‘কাভানি দুরন্ত ফর্মে আছে। তবে ও না থাকলেও আমাদের দলে এমন ফুটবলার আছে, যারা কাভানির জায়গা নিতে পারে। আশা করব, যে সুযোগ পাবে, সে কাভানির চেয়েও ভাল খেলবে।’’ সুয়ারেসের আস্থার মর্যাদা দিতে পারেন স্তুয়ানি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন