রোনাল্ডোর প্রস্তুতি শেষ হয় না: এভ্রা

বুধবার মস্কোতে ফের্নান্দো স্যান্টোসের দলের প্রতিপক্ষ মরক্কো। এ দিন অনুশীলনে পুরো সময় হাসিমুখেই দেখা গিয়েছে সি আর সেভেনকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৯ জুন ২০১৮ ০৪:৪২
Share:

মহড়া: পর্তুগালের অনুশীলনে ফুরফুরে রোনাল্ডো। ছবি: গেটি ইমেজেস

বিশ্বকাপের প্রথম ম্যাচেই স্পেনের বিরুদ্ধে দুরন্ত হ্যাটট্রিক করে সাড়া ফেলে দিয়েছেন। তার পরে প্রয়োজনীয় বিশ্রাম নিয়ে সোমবারই অনুশীলনে নেমে পড়লেন পর্তুগাল অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

Advertisement

বুধবার মস্কোতে ফের্নান্দো স্যান্টোসের দলের প্রতিপক্ষ মরক্কো। এ দিন অনুশীলনে পুরো সময় হাসিমুখেই দেখা গিয়েছে সি আর সেভেনকে। কখনও বল পায়ে নাচাতে দেখা যায় তাঁকে। কখনও বা সতীর্থ পেপে, রিকার্দো কোয়ারেজমা-দের সঙ্গে হাসি, ঠাট্টায়ও মেতে উঠতে দেখা গিয়েছে সি আর সেভেনকে। অনুশীলনের একটা বড় সময় ফ্রি-কিক মারতেও ব্যস্ত ছিলেন তিনি।

এরই মাঝে জয়ের জন্য রোনাল্ডোর মরিয়া মনোভাব সম্পর্কে মুখ খুলেছেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে তাঁর ফরাসি সতীর্থ প্যাত্রিস এভ্রা। যিনি ম্যান ইউতে রোনাল্ডোর সঙ্গে তিন মরসুম কাটিয়েছেন। সেই এভ্রা মজা করে বলছেন, ‘‘রোনাল্ডোর বাড়িতে খাওয়াদাওয়ার নিমন্ত্রণ থাকলে তাতে না বলে দেওয়াই ভাল। কারণ ও একটা যন্ত্রের মতো। ওর ট্রেনিং কখনও শেষ হয় না।’’এভ্রা তাঁর নিজের ব্যক্তিগত অভিজ্ঞতা জানিয়েছেন, ‘‘এক বার রোনাল্ডোর নিমন্ত্রণ পেয়ে ওর বাড়ি গিয়ে কেবল স্যালাড, ‘হোয়াইট চিকেন’ আর জল খেয়ে ফিরেছিলাম। ভেবেছিলাম এর পরেই ফলের রস ও মাংসের আরও পদ আসবে। কিন্তু তা হয়নি।’’ এভ্রা আরও বলেন, ‘‘খাওয়ার পরেই আমাকে টানতে টানতে নিয়ে গিয়ে প্রথমে ‘টু-টাচ’ খেলল। তার পরে নিয়ে গেল সাঁতারে। তার পরে জাকুজ়ি এবং ‘সনা বাথ’-এর পালা।’’ এভ্রা সঙ্গে যোগ করেন, ‘‘সব শেষে বিরক্ত হয়ে বলেছিলাম, ক্রিশ্চিয়ানো তোমার বাড়িতে দুপুরের ভোজ খেতে এসেছি নাকি পরবর্তী ম্যাচের প্রস্তুতি নিতে! ’’

Advertisement

পাশাপাশি, এভ্রা আরও বলেন, ‘‘এক বার রিয়ো ফার্ডিনান্ড টেবল টেনিস খেলে ক্রিশ্চিয়ানোকে হারিয়েছিল। হারার পরেই ও নিজের বাড়িতে একটা টেবল টেনিস বোর্ড নিয়ে আসে। তার পরে দু’সপ্তাহের মধ্যেই খেলাটা ভাল করে রপ্ত করে রিয়োকে হারিয়ে দিয়েছিল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন