গ্রুপ শীর্ষে থাকতে চান সুইস কোচ

এ বার তাঁদের সামনে শেষ ষোলোয় পৌঁছনোর লড়াই। প্রতিপক্ষ কোস্টা রিকা। বিশ্বকাপের দু’ম্যাচে হেরে এই মুহূর্তে যারা গ্রুপে চতুর্থ স্থানে রয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৭ জুন ২০১৮ ০৪:৪০
Share:

সুইস কোচ ভ্লাদিমির পেটকোভিচ

সার্বিয়ার বিরুদ্ধে গত ম্যাচে জার্দান শাচিরি ও গ্রানিট শাকার গোলে রুদ্ধশ্বাস জয় পেয়েছে সুইৎজারল্যান্ড। এ বার তাঁদের সামনে শেষ ষোলোয় পৌঁছনোর লড়াই। প্রতিপক্ষ কোস্টা রিকা। বিশ্বকাপের দু’ম্যাচে হেরে এই মুহূর্তে যারা গ্রুপে চতুর্থ স্থানে রয়েছে।

Advertisement

সার্বিয়ার বিরুদ্ধে ম্যাচে বিতর্কিত বিজয়োৎসব পালন করার জন্য জার্দান শাচিরি, গ্রানিট শাকা ও স্তেফান লিস্টাইনারদের নির্বাসিত করেনি ফিফা। তাঁদের জরিমানা হয়েছে। কোস্টা রিকার বিরুদ্ধে তাঁদের খেলা নিয়ে কোনও সমস্যা হবে না।

কোস্টা রিকার বিরুদ্ধে গ্রুপের শেষ ম্যাচে নামার আগে সুইস কোচ ভ্লাদিমির পেটকোভিচ জানিয়েছেন, তিনি এত অঙ্কের মধ্যে ঢুকতে রাজি নন। তাঁর লক্ষ্য গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোয় প্রবেশ করা। ম্যাচের আগের দিন সাংবাদিক সম্মেলনে পেটকোভিচ বলেছেন, ‘‘কোস্টা রিকার বিরুদ্ধে আমরা জিতে গ্রুপের শীর্ষে শেষ করতে চাই।’’

Advertisement

সেটা কী করে সম্ভব? সুইসদের থেকে গোল পার্থক্যে এগিয়ে রয়েছে ব্রাজিল। সে ক্ষেত্রে কোস্টা রিকার বিরুদ্ধে বড় ব্যবধানে জিতলে তবেই গ্রুপের শীর্ষে শেষ করতে পারবেন শাচিরিরা। দুই ম্যাচের পরে গ্রুপ ‘ই’-র অবস্থা এখন এ রকম। ব্রাজিলের পয়েন্ট চার। সুইৎজারল্যান্ডও রয়েছে চার পয়েন্টে। তাঁদের থেকে এক পয়েন্ট পিছিয়ে রয়েছে সার্বিয়া। ফলে শেষ ষোলোয় যাওয়ার লড়াইয়ে রয়েছে তিনটি দল। বুধবারের ম্যাচে কোস্টা রিকাকে সুইসরা হারালেও তাঁদের তাকিয়ে থাকতে হবে ব্রাজিল বনাম সার্বিয়ার ম্যাচের দিকে। কারণ ব্রাজিল যদি জেতে তা হলে ড্র করলেও গ্রুপের দ্বিতীয় দল হিসেবে শেষ ষোলোয় পৌঁছে যাবে সুইসরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন