Sports News

বিশ্বকাপ কোয়ালিফাইং: জিতে গ্রুপ শীর্ষে স্পেন

প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে গিয়েছিল স্পেন। ম্যাচ শুরুর ১৫ মিনিটের মধ্যে গোল করে ২০১০এর বিশ্বকাপ চ্যাম্পিয়নদের এগিয়ে দিয়েছিলেন দাভিদ সিলভা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১২ জুন ২০১৭ ১১:১৭
Share:

স্পেন শিবিরে জয়ের উচ্ছ্বাস। ছবি: এএফপি।

মেসিডোনিয়াকে হারিয়ে বিশ্বকাপের যোগ্যতা নির্ণায়ক পর্বে গ্রুপ ‘জি’র শীর্ষে উঠে এল স্পেন। যদিও ইতালির সঙ্গে পয়েন্ট সমান। খেলেছেও সমান সংখ্যক ম্যাচ। কিন্তু গোল পার্থক্যে একটু হলেও ছাপিয়ে গিয়েছে ইতালিকে। রবিবার রাতে মেসিডোনিয়ার বিরুদ্ধে খেলতে নেমেছিল স্পেন। শুরুতেই এগিয়ে গিয়েছিল স্পেন। পরে এক গোল শোধ করে মেসিডোনিয়া।

Advertisement

আরও খবর: যমজ সন্তানের বাবা হলেন রোনাল্ডো

প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে গিয়েছিল স্পেন। ম্যাচ শুরুর ১৫ মিনিটের মধ্যে গোল করে ২০১০এর বিশ্বকাপ চ্যাম্পিয়নদের এগিয়ে দিয়েছিলেন দাভিদ সিলভা। ম্যানচেস্টার সিটির এই মিডিও বলের উপর নিয়ন্ত্রণ রেখে ১০গজ দূর থেকে সরাসরি গোলে শট নিয়েছিলেন। তাঁর ডান পায়ের ধীর গতির শট কিছুটা গড়িয়েই চলে যায় গোলে। এক গোলে এগিয়ে যায় স্পেন। গোলের পিছনে ভূমিকা রেখে গেলেন জোর্দি আলবা র‌্যামোস। শুরুতেই গোল তুলে নিয়ে আত্মবিশ্বাস অনেকটাই বাড়িয়ে নিয়েছিল স্পেন। যার ফল আবার ২৭ মিনিটে গোল।

Advertisement

মেক্সিকো বনাম ইউএসএ ম্যাচের একটি মুহূর্ত।

এ বার কারিগর দিয়েগো কোস্তা। বক্সের ডানদিক থেকে ইসকো রিসতেভস্কিকে কাটিয়ে ক্রস রেখেছিলেন কোস্তার উদ্দেশে। মাপা বল পেয়ে কোনও ভুল করেননি এই স্ট্রাইকার। বল ধরে মাত্র কয়েকগজ দূর থেকেই জালে বল জড়ান তিনি। কাছে ছিলেন না প্রতিপক্ষের কোনও ডিফেন্ডার। প্রথমার্ধ শেষ হয় ২-০ গোলে। দ্বিতীয়ার্দের শুরুতেই পাল্টা আক্রমণে ওঠে মেসিডোনিয়া। যার ফলে একবার ধাক্কাও খায় কারভাজাল, র‌্যামোস। পিকেদের রক্ষণ। ৬৬ মিনিটে স্টেফান রিস্তোভস্কির গোলে ব্যবধান কমালেও জয়ের স্বাদ পায়নি মেসিডোনিয়া।

বিশ্বকাপের অন্য যোগ্যতা নির্ণায়ক পর্বে মেক্সিকো বনাম ইউনাইটেড স্টেটের ম্যাচ শেষ হয় ১-১ গোলে। ম্যাচ শুরুর ৬ মিনিটের মধ্যে গোল করে ইউনাইটেড স্টেটকে এগিয়ে দিয়েছিলেন মাইকেল বার্ডলে। প্রথমার্ধেই সেই গোল শোধ করে দেন মেক্সিকোর কার্লোস আলবার্তো ভেলা। ১৪ পয়েন্ট নিয়ে কনকাকাফ গ্রুপের পঞ্চম রাউন্ডে শীর্ষে রয়েছে মেক্সিকো। ইউনাইটে়ড স্টেট তিনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন