Hanuma Vihari

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ভারতের কাছে কেন কঠিন জানালেন হনুমা বিহারী

নিউজিল্যান্ড সুবিধা পাবে, তবে ভারত ছেড়ে দেবে না বলেই মত হনুমার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২১ ০৯:০৫
Share:

ক্রিকেট এবং করোনা যুদ্ধ, একসঙ্গেই সামলাচ্ছেন হনুমা। ছবি: টুইটার থেকে

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট খেলবে নিউজিল্যান্ড। হনুমা বিহারীর মতে এটাই এগিয়ে রাখবে কেন উইলিয়ামসনদের। তবে কাউন্টি ক্রিকেট খেলতে ইংল্যান্ডে থাকা হনুমার মতে ভারতীয় দল নিজেদের ছাপিয়ে যেতে জানে বলেই।

Advertisement

২ জুন ইংল্যান্ডের উদ্দেশে রওনা হবেন বিরাট কোহলীরা। সেই দিন থেকেই শুরু হয়ে যাবে ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড সিরিজ। হনুমার মতে ২ ম্যাচের সেই সিরিজ কোহলীদের থেকে কিছুটা এগিয়েই রাখবে উইলিয়ামসনদের। ভারতের মিডল অর্ডার ব্যাটসম্যান এক সাক্ষাৎকারে বলেন, “খুব আকর্ষণীয় হতে চলেছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। প্রথম বার বলে সমর্থকরাও তাকিয়ে রয়েছেন এই দিকে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে এই পরিস্থিতিতে খেলা বেশ কঠিন। তবে আমরা জানি ভারতীয়রা অসামান্য কাজ করতে পারে। আত্মবিশ্বাস নিয়েই খেলব ফাইনালে এবং ইংল্যান্ড সিরিজে।”

করোনা যুদ্ধেও শামিল হয়েছেন হনুমা। নেটমাধ্যমের সাহায্যে একটি দল তৈরি করেছেন তিনি। করোনা আক্রান্তদের সাহায্য করার চেষ্টা করেন হনুমারা। নিজেরা না পারলে নেটমাধ্যমে মানুষের কাছে সাহায্য চান তাঁরা। খেলা শুরু হয়ে গেলে এই কাজ করা যে কঠিন হবে তা মানছেন হনুমা। তিনি বলেন, “দুটো দিকই সামলানোর চেষ্টা করি। বাড়িতে থাকলে আমি ওই কাজেই মন দিই। মাঠে ঢুকলে আমি জানি কী করতে হবে, সেই দিকেই সম্পূর্ণ মনোযোগ দিই। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল এবং ইংল্যান্ড সিরিজে সেরাটা দেওয়ার জন্য নিজেকে তৈরি করছি।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন