শিলিগুড়িতে পাপালি, ক্লাবে গিয়ে দিলেন পরামর্শও 

আঙুলে চোট নিয়েই শিলিগুড়িতে এলেন ঋদ্ধিমান সাহা। বৃহস্পতিবার রাতে তিনি শিলিগুড়িতে এসেছেন। আজ, রবিবার আবার কলকাতায় ফিরে যাবেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০১৯ ০৩:৩৯
Share:

অগ্রগামী সঙ্ঘে ঋদ্ধিমান। নিজস্ব চিত্র

বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাবে যাওয়ার আগে আঙুলে চোট নিয়েই শিলিগুড়িতে এলেন ঋদ্ধিমান সাহা। বৃহস্পতিবার রাতে তিনি শিলিগুড়িতে এসেছেন। আজ, রবিবার আবার কলকাতায় ফিরে যাবেন। তার ফাঁকে শনিবার নিজের ক্লাব অগ্রগামী সঙ্ঘে এসে জুনিয়র ক্রিকেটারদের অনুশীলনে ঘুরে গেলেন। নেটে অনুশীলনের সময় দাঁড়িয়ে উইকেট কিপিংয়ের পরামর্শও দিলেন ক্রিকেটারদের।

Advertisement

অগ্রগামীর এক উঠতি ক্রিকেটার শুভদীপ চৌধুরীর কথায়, ‘‘জাতীয় দলের এক ক্রিকেটারের কাছ থেকে পরামর্শ পেলাম, অনেক কিছু শিখলাম।’’ অগ্রগামীর তমোজয়, রেহানদের মতো ক্রিকেটারদেরও এ দিন নানা টিপ্‌স দেন ঋদ্ধি।

এ দিন শহরের ছেলে ‘পাপালি’কে দেখেই ভিড় জমে যায়। অনুশীলন দেখতে এসছেন শুনে চোট সেরেছে কিনা সে খবর নিতে দেখা যায় উৎসাহীদের। তাড়াতাড়ি চোট সারিয়ে খেলায় ফেরার জন্য শুভেচ্ছাও জানান কেউ কেউ।

Advertisement

ঋদ্ধিমান বলেন, ‘‘হাতের অবস্থা ভাল রয়েছে। মুম্বইতে গিয়ে ব্যান্ডেজ খুলতে হবে। তার পর রিহ্যাবের জন্য ডাকবে। ফিটনেস ট্রেনিং চলছে। জিম করছি। স্কিল অনুশীলন আঙুলের ব্যান্ডেজ না-খোলা পর্যন্ত করা যাবে না।’’

তিনি জানান, জানুয়ারিতেই ব্যান্ডেজ খোলার সম্ভাবনা রয়েছে। তবে চিকিৎসকের সময় এখনও মেলেনি। তা খোলার পরে ৮ দিন বা ১০ দিন বা ১২ দিন যেমন সাড়া মিলবে সেই মতো রিহ্যাবিলিটেশনের পরেই রঞ্জিতে বাংলার হয়ে মাঠে নামতে পারবেন। তিনি জানান, দুটো ম্যাচ থেকে বাংলার ৯ পয়েন্ট এসেছে। সবাই ভাল খেলছে বলে জানান তিনি। নিজে খেলতে পারায় তার জন্য খারাপ লাগছে বলেও জানান। তিনি জানান, বাংলা দলের ‘রিজার্ভ বেঞ্চ’ ‘স্ট্রং’। দল ভাল খেলছে, সেটা বজায় থাকুক সেটাই চান। ব্যাটিংয়ে রমন নিয়মিত রান করছে। বোলিংয়ে ঈশান পোড়েল ও বাকি বোলাররা ভাল খেলছে বলে জানান তিনি।

শিলিগুড়ি মেয়ে রিচা ঘোষ সিনিয়র উওম্যান টি-টোয়েন্টি চ্যালেঞ্জার্স ট্রফিতে সুযোগ পেয়েছে ইন্ডিয়া-বি দলে। রিচার খেলা নিয়ে এ দিন প্রশংসা করেন ঋদ্ধি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন