Umesh Yadav

WTC Final: বিশ্ব টেস্ট ফাইনালকে বিশ্বকাপ ফাইনালের সঙ্গে তুলনা করলেন ভারতের এই বোলার

আগামী ১৮ জুন নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে নামবে ভারত।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ মে ২০২১ ১৭:৩৭
Share:

উমেশ যাদব। ফাইল ছবি

আগামী ১৮ জুন নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে নামবে ভারত। তার আগে ইশান্ত শর্মা এবং অজিঙ্ক রহাণের সুরে সুর মিলিয়ে এই ম্যাচকে বিশ্বকাপের সঙ্গে তুলনা করলেন উমেশ যাদব। জানালেন, এই ম্যাচ খেলার জন্য বাড়তি অনুপ্রেরণা তৈরি হয়েছে তাঁদের।

Advertisement

ফাইনালে খেলার সুযোগ পাবেন কি না তা নিয়ে সন্দেহ রয়েছে। তবু ফাইনালের প্রস্তুতি নিয়ে উমেষ বলেছেন, “এখন লকডাউন, তাই আমরা শারীরিক এবং মানসিক শক্তি বাড়ানোর দিকে জোর দিচ্ছি। ইতিবাচক থাকার চেষ্টা করছি। একমাত্র লক্ষ্য ফাইনালে জেতা। তার জন্য সবাই মিলে ঝাঁপাতে চাই। আপনি টেস্ট ম্যাচ খেললে, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ আপনার কাছে বিশ্বকাপের মতোই লাগবে।”

নিজের এমন মন্তব্যের স্বপক্ষে ব্যাখ্যাও দিয়েছেন উমেশ। বলেছেন, “বিশ্ব টেস্ট ফাইনাল বাকি সব কিছুর থেকে আলাদা। কারণ এখানে অনেক ভাল দলকে হারিয়ে আসতে হয়েছে। পাশাপাশি, ভবিষ্যতে আমরা একদিনের ম্যাচ বেশি খেলতে পারব কি না তা নিয়ে সন্দেহ রয়েছে। তাই এই ফাইনাল বিশ্বকাপের মতোই।”

Advertisement

৪৮ টেস্ট ম্যাচে ১৪৮ উইকেটের মালিক উমেশ প্রশংসা করেছেন অধিনায়ক বিরাট কোহলী এবং রবি শাস্ত্রীর। বলেছেন, “বিরাট এবং রবি ভাই প্রচুর পরিশ্রম করেছে। যে ভাবে বিরাট দলকে নেতৃত্ব দিয়েছে এবং সামলেছে, কোচের সঙ্গে যে স্বাধীনতা আমাদের দিয়েছে তাতে আত্মবিশ্বাসী হয়েছি। কারণ বোলার বা ব্যাটসম্যান হিসেবে এত স্বাধীনতা পেলে এমনিই খেলা ভাল হয়।”

উমেশের সংযোজন, “মাঠে নামলে একটা আলাদা আগ্রাসন আমাদের মধ্যে কাজ করে। ১১ জন ক্রিকেটারের মধ্যেই একটা আলাদা বন্ধন রয়েছে। এই দলের পরিবেশ খুব ভাল, তাই প্রত্যেকেই খুব স্বস্তিকে থাকে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন