Xavi

করোনায় আক্রান্ত স্পেনের বিশ্বকাপজয়ী ফুটবলার জাভি

অসুস্থ হওয়ায় আল সাদ-এর পরবর্তী ম্যাচে দলের রিমোট কন্ট্রোল হাতে নিয়ে দাঁড়াতে পারবেন না জাভি।

Advertisement

সংবাদ সংস্থা

বার্সেলোনা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২০ ১৬:৪৩
Share:

করোনা-আক্রান্ত বার্সেলোনার প্রাক্তন তারকা ফুটবলার জাভি হার্নান্ডেজ। নিজেকে আইসোলেশনে রেখেছেন তিনি।

Advertisement

বর্তমানে কাতারের ফুটবল দল আল সাদ-এর কোচ জাভি টুইটারে বলেছেন, ‘‘কাতার স্টারস লিগের প্রোটোকল অনুযায়ী আমার সর্ব শেষ কোভিড-১৯ পরীক্ষার ফলাফল পজিটিভ এসেছে। সৌভাগ্যক্রমে আমি এখন ভাল আছি। তবে যত দিন পর্যন্ত না আমি সুস্থ হয়ে উঠছি, তত দিন আইসোলেশনে থাকবো। স্বাস্থ্য বিভাগ অনুমতি দিলে আমি আবার দৈনন্দিন জীবনে ও কাজে ফিরব।’’

অসুস্থ হওয়ায় আল সাদ-এর পরবর্তী ম্যাচে দলের রিমোট কন্ট্রোল হাতে নিয়ে দাঁড়াতে পারবেন না জাভি। কাতারে কোচিং করালেও পুরনো ক্লাবে কোচ হয়ে ফেরার ইচ্ছা রয়েছে স্পেনের বিশ্বজয়ী দলের সদস্যর।

Advertisement

আরও পড়ুন: ‘ভারতের হয়ে খেলতে চাই’, বলছেন লাল-হলুদের নতুন বিদেশি

জাভি জানিয়েছিলেন, ঠিক সময়েই বার্সা ম্যানেজার হিসেবে প্রত্যাবর্তন করতে চান তিনি। তার জন্য প্রস্তুতিও নিচ্ছেন। এ বার লিগ জিততে পারেনি বার্সা। বার্সা প্রশিক্ষক হিসেবে দায়িত্ব নিয়ে দলকে জয়ের রাস্তায় ফেরাতে চান জাভি। দিনকয়েক আগে এমন ইচ্ছার কথাই জানিয়েছিলেন তিনি। জানুয়ারিতে তাঁর সঙ্গে যোগাযোগ করেছিল বার্সেলোনা। সেই সময়ে রাজি হননি একসময়ের মাঝমাঠের ভরসা। বার্সার নির্বাচনের পরেই হয়তো ফিরতে পারেন তিনি। এর মধ্যেই খবর এল, জাভি করোনায় আক্রান্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন