শেষ আটে উঠে পঞ্চাশ ধাপ লাফ ভামব্রির

নিজের র‌্যাঙ্কিংয়ের চেয়ে একশো ধাপ উপরে থাকা আর্জেন্তিনার গিদো পেলাকেও হারিয়ে শেষ আটে উঠে পড়লেন এই ভারতীয় তারকা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৫ অগস্ট ২০১৭ ০৩:৩২
Share:

সাফল্য: জীবনের সেরা ফর্মে য়ুকি ভামব্রি। —ফাইল চিত্র।

ফের ইয়ুকি ভামব্রির অসাধারণ জয়। এটিপি ওয়ার্ল্ড টুরের কোনও টুর্নামেন্টে এই নিয়ে দ্বিতীয়বার খেলছেন তিনি। এবং হইচইও ফেলে দিয়েছেন কোয়ার্টার ফাইনালে উঠে। প্রি কোয়ার্টারে উঠতে তিনি হারিয়েছিলেন বিশ্বের ২২ নম্বরকে। এ বার নিজের র‌্যাঙ্কিংয়ের চেয়ে একশো ধাপ উপরে থাকা আর্জেন্তিনার গিদো পেলাকেও হারিয়ে শেষ আটে উঠে পড়লেন এই ভারতীয় তারকা।

Advertisement

আরও পড়ুন: নেমারের আগে রেকর্ড দামে বিক্রি হয়েছেন এঁরা

প্রথম সেটে হেরেও ম্যাচ জিতে নিলেন দিল্লির এই তরুণ। ফল ৬-৭ (৫-৭), ৬-৩, ৬-১। এই প্রথম ভামব্রি কোনও এটিপি ওয়ার্ল্ড টুরের টুর্নামেন্টে টানা তিনটি ম্যাচ জিতলেন। এর আগেও অবশ্য শেষ আটে উঠেছিলেন চেন্নাই ওপেনে। তবে তা জিতে নয়, বিপক্ষ আহত হয়ে ওয়াকওভার দিয়ে দেওয়ায়। এ দিন প্রথম সেটে তুমুল লড়াই হয় দু’জনের মধ্যে। কিন্তু দ্বিতীয় সেট থেকেই দাপট দেখাতে শুরু করেন ভারতীয় তারকা। তৃতীয় সেটে আর একেবারেই লড়াই করতে পারেননি তাঁর প্রতিপক্ষ। নিয়মিত ডেভিস কাপ দলে থাকা ভামব্রির এই জয়ের ফলে ডেভিসের প্রস্তুতিও জোরদার হচ্ছে। ভারতকে এর পর ডেভিস কাপ টাইয়ে খেলতে হবে কানাডায়। শেষ আটে ওঠার ফলে ভামব্রি র‌্যাঙ্কিংয়ে ৯০ পয়েন্ট ও ৪৪,৫৯৫ ডলারের নগদ পুরস্কার সুরক্ষিত করে ফেলেছেন। ফলে র‌্যাঙ্কিং তালিকায় বড় লাফ দিয়ে তিনি দেড়শোর আশপাশে চলে যাবেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন