পারলেন না য়ুকি

তাইপে চ্যালেঞ্জারে থেমে গেল য়ুকি ভামব্রির স্বপ্নের দৌড়। ভারতীয় ডেভিসকাপার পর পর প্রিকোর্টার এবং কোয়ার্টারে ফাইনালে নিজের থেকে র‌্যাঙ্কিংয়ে অনেক এগিয়ে থাকা দুই প্লেয়ারকে হারিয়ে সাড়া ফেলেছিলেন।

Advertisement
শেষ আপডেট: ০৩ মে ২০১৫ ১৩:১১
Share:

তাইপে চ্যালেঞ্জারে থেমে গেল য়ুকি ভামব্রির স্বপ্নের দৌড়। ভারতীয় ডেভিসকাপার পর পর প্রিকোর্টার এবং কোয়ার্টারে ফাইনালে নিজের থেকে র‌্যাঙ্কিংয়ে অনেক এগিয়ে থাকা দুই প্লেয়ারকে হারিয়ে সাড়া ফেলেছিলেন। কিন্তু অঘটনের ধারাটা সেমিফাইনালে ধরে রাখতে পারলেন না। টুর্নামেন্টের দ্বিতীয় বাছাই, বিশ্বের ৮৫ নম্বর অস্ট্রেলীয় স্যাম গ্রথের কাছে গেরে গেলেন ৪-৬, ৫-৭। প্রথম সেটে গ্রথের সার্ভিস এক বার ভাঙলেও নিজের সার্ভিস ধরে রাখতে ব্যর্থ হন দু’বার। তবে হারলেও এই টুর্নামেন্ট থেকে ৩৫টি মূল্যবান র‌্যাঙ্কিং পয়েন্ট নিয়ে ফিরছেন। যাতে য়ুকিকে আবার বিশ্বের প্রথম দু’শোয় ফেরার পথে। পুরস্কারমূল্যে ৩৭৬৫ মার্কিন ডলার জয়ী বাইশ বছরের খেলোয়াড় জানিয়েছেন, চলতি মরসুমে ধারাবাহিক ভাল খেলে র‌্যাঙ্কিংয়ে উপরের দিকে ওঠাটাই আপাতত তাঁর লক্ষ্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন