যুবরাজ সিংহর বলেই ম্যাচে ফিরল ভারত

তিনি বল হাতে নামতেই বদলে গেল ভারতের ভাগ্য। তার আগে পর্যন্ত মনে হচ্ছিল এই অস্ট্রেলিয়ার কাছে যে কোনও সময় হেরে সিরিজ কঠিন করে ফেলবে ধোনি বাহিনী।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০১৬ ২১:৩০
Share:

তিনি বল হাতে নামতেই বদলে গেল ভারতের ভাগ্য। তার আগে পর্যন্ত মনে হচ্ছিল এই অস্ট্রেলিয়ার কাছে যে কোনও সময় হেরে সিরিজ কঠিন করে ফেলবে ধোনি বাহিনী। কিন্তু শেষ পর্যন্ত দ্বিতীয় টি২০ ম্যাচ জিতে সিরিজ দখলে নিয়ে নিল টিম ইন্ডিয়া। কার বলে ঘুরে গেল ভারতের ভাগ্য? তিনি আর কেউ নন যুবরাজ সিংহ। যুবরাজের দু’ওভার ম্যাজিকের মতো কাজ করল। দু’ওভার বল করে সাত রান দিয়ে একটি উইকেট নিলেন তিনি।

Advertisement

১১ ওভারে তখন অস্ট্রেলিয়ার রান দু’উইকেটে ৯৯। ফিঞ্চের ব্যাটে তখন নিয়ম করে রান আসছে। আশিস নেহরা, বুমরাহদের সব বলই তখন ফি়ঞ্চের কথা শুনছে। এমন সময়ই মোক্ষম চাল দিলেন ধোনি। নিয়ে এলেন যুবরাজ সিংহকে। প্রথম বলেই তুলে নিলেন ম্যাক্সওয়েলের উইকেট।সেই ওভারে মাত্র তিন রানই দেন তিনি। যুবির পরের ওভারেই আবার হার্দিক প্যাটেলকে পেয়ে এক ওভারে ১৩ রান তুলে নেয় অস্ট্রেলিয়া। পরের ওভারেই আবার যুবরাজকে এনে রানের রাশ টানেন ধোনি। সেই ওভারে চার রান দেন যুবরাজ। এর পর অবশ্য ভারতীয় বোলিংয়ের হাল ধরেন রবীন্দ্র জাদেজা ও অশ্বিন। শেষ পর্যন্ত ২৭ রানে ম্যাচ জিতে নেয় ভারত। এবার ব্যাট হাতেও নিজেকে প্রমাণ করার সময় এসে গিয়েছে ২০১১ বিশ্বকাপ জয়ের হিরোর। সেটা হয়তো শেষ টি২০তেই দেখা যাবে।

Advertisement

আরও খবর: এক ম্যাচ বাকি থাকতেই অস্ট্রেলিয়ায় টি২০ সিরিজ জয় ভারতের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন