চিটফান্ড কেলেঙ্কারিতে যুবি-ভাজ্জির নাম?

যুবরাজ সিংহ ও হরভজন সিংহ কি সিবিআই নজরে? ভারতীয় দলের দুই তারকার নাম উঠে আসছে সদ্য শিরেনামে আসা ভুয়ো অর্থলগ্নি সংস্থার সঙ্গে। পঞ্জাবের পার্ল গ্রুপের মালিক নির্মল সিংহ ভাঙ্গুকে দিন কয়েক আগেই গ্রেফতার করেছে সিবিআই।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০১৬ ১৭:৪৯
Share:

যুবরাজ সিংহ ও হরভজন সিংহ কি সিবিআই নজরে? ভারতীয় দলের দুই তারকার নাম উঠে আসছে সদ্য শিরেনামে আসা ভুয়ো অর্থলগ্নি সংস্থার সঙ্গে।

Advertisement

পঞ্জাবের পার্ল গ্রুপের মালিক নির্মল সিংহ ভাঙ্গুকে দিন কয়েক আগেই গ্রেফতার করেছে সিবিআই। ৪৫ হাজার কোটি টাকার বিশাল কেলেঙ্কারির তদন্তে নেমে সিবিআই-এর সন্দেহ, অনেক মন্ত্রী-আমলা-সেলিব্রিটি নানা ভাবে ভাঙ্গুরের প্রতারক অর্থ লগ্নি সংস্থার সঙ্গে জড়িত। সেই তালিকায় নাকি নাম রয়েছে যুবরাজ, হরভজনেরও। শোনা যাচ্ছে, মোহালিতে এই দুই ক্রিকেটারকে জমি দিয়েছিল ভাঙ্গুর সংস্থা। নাম উঠছে ব্রেট লি-রও। অস্ট্রেলিয়ায় ভাঙ্গুর সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসাডর ব্রেট লি। তা ছাড়া আইপিএল-এ প্রীতি জিন্টার কিংস ইলেভেন পঞ্জাবেরও স্পনসর ছিল এই সংস্থা। এই টিমের প্রাক্তন ক্রিকেটার হিসেবে যুবরাজ, ব্রেট লির সঙ্গে ভাঙ্গু গোষ্ঠীর সম্পর্ক কেমন ছিল খতিয়ে দেখছে সিবিআই। কোনও আর্থিক লেনদেন ছিল কি না তাও খতিয়ে দেখা হচ্ছে।

আরও খবর : ভাঙ্গুর কাছে সারদা নস্যি, বেকুব ৫.৫ কোটি

Advertisement

এ মাসের শেষেই অস্ট্রেলিয়ায় দেশের হয়ে টি২০ সিরিজ খেলতে যাচ্ছেন যুবরাজ, হরভজন। তার আগেই রীতিমতো চাপে পড়ার মতো এই খবর।

যুবরাজের পরিবার অবশ্য পার্লস গ্রুপের সঙ্গে তাঁর কোনও রকম যোগাযোগের খবর অস্বীকার করেছে। যুবরাজের মা সাংবাদিকদের জানিয়েছেন, ‘‘২০১১ সালে বিশ্বকাপ জেতার পর জমি দেবেন বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন ভাঙ্গু। কিন্তু আমরা কোনও জমি পাইনি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন