Sports News

যুবরাজের দেশের জার্সি ফিরে পাওয়া কঠিন

বৃহস্পতিবার বোর্ড প্রেসিডেন্ট একাদশের দল বেছেই এই বার্তা দিয়ে দিলেন নির্বাচকরা। এদিকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শ্রীলঙ্কায় খেলা দলি অপরিবর্তিত থাকার কথা। অল্প কিছু পরিবর্তন হলেও হতে পারে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০১৭ ১৭:২১
Share:

যুবরাজ সিংহ। —ফাইল চিত্র।

এ বারও দলে জায়গা হল না যুবরাজ সিংহর। শ্রীলঙ্কার সফরের ডাক না পাওয়ার পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হোম গ্রাউন্ডে যুবরাজকে দলে রাখবে বলেই আশা করেছিল অনেকে। কিন্তু তেমনটা হল না। এমন কী অনুশীলন ম্যাচের বোর্ড প্রেসিডেন্ট একাদশ দলে রাখা হল না যুবরাজকে। যার থেকে এটা নিশ্চিত দেশের সসেরা ৭৪ জন ক্রিকেটারের তালিকায় নেই যুবি।

Advertisement

আরও পড়ুন

ধোনির স্টাম্পিংয়ের নতুন নাম ‘লাইটনিং কুইক’, দেখুন ভিডিও

Advertisement

ওঝার বিকল্প আছে বাংলার, মত মুরলীর

বৃহস্পতিবার বোর্ড প্রেসিডেন্ট একাদশের দল বেছেই এই বার্তা দিয়ে দিলেন নির্বাচকরা। এ দিকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শ্রীলঙ্কায় খেলা দলি অপরিবর্তিত থাকার কথা। অল্প কিছু পরিবর্তন হলেও হতে পারে। সামনে দলীপ ট্রফি, সেখান থেকেও দলে জায়গা পেতে পারে কেউ কেউ। বিসিসিআই তরফে এক কর্তা জানিয়েছেন, যুবরাজের ফিটনেস নাকি দ্রুত অবনতি হয়েছে। এবং রবি শাস্ত্রী ও বিরাট কোহালির দলের এই মুহূর্তের মূল মন্ত্রই হচ্ছে ফিটনেসের তুঙ্গে থাকা। প্রসাদের নেতৃত্বে থাকা নির্বাচনী কমিটি যে কারণে অনুশীলন ম্যাচের জন্য ১৪ জনের দলে তাঁদের জায়গা দিয়েছেন যাঁরা আইপিএল-এ ভাল পারফর্ম করেছেন কিন্ত জাতীয় দলে জায়গা করে নিতে পারেননি। যে কারণে রাহুল ত্রিপাঠী, নীতিশ রানা, ওয়াশিংটন সুন্দরের মতো প্লেয়াররা এই দলে জায়গা করে নিয়েছেন। জায়গা পেয়েছেন অনামী দিল্লির বাঁহাতি পেসার কুলবন্ত খেজরোলিয়া। যদিও মুম্বই ইন্ডিয়ান্সে ছিলেন তিনি।

ভারতীয় দলে এই মুহূর্তে বাঁহাতি ফাস্ট বোলারের প্রয়োজন রয়েছে। অনুশীলন ম্যাচে নিজেকে প্রমাণ করতে পারলে ভারতীয় দলের দরজাও খুলে যেতে পারে তাঁর সামনে। দিল্লির হয়ে গত মরসুমে ১৭ উইকেট নিয়েছিলেন তিনি। আসলে এর মধ্যেই দলীপ ট্রফি পড়ে যাওয়ায় নির্বাচকদের পরিকল্পনা ধাক্কা খেয়েছে। তার পরও দলে জায়গা হয়নি যুবরাজের। এর পর আর ভারতীয় দলে ফেরাটাই না কঠিন হয়ে যায় যুবরাজের জন্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন