ঘরের মাঠে মাতেরাজ্জিকে আজ চ্যালেঞ্জ জিকোর

গোয়ার মাঠে লড়াই এ বার ইতালি বনাম ব্রাজিলের! আবার ব্রাজিল বনাম ফ্রান্সেরও! এফসি গোয়ার ব্রাজিলিয়ান কোচ জিকোর সঙ্গে চেন্নাইয়ান এফসি-র কোচ ইতালির মাতেরাজ্জির! গোয়ার অ্যাটাকিং মিডিও ফ্রান্সের রবার্ট পিরেসের সঙ্গে চেন্নাইয়ান এফসির মিডিও ব্রাজিলিয়ান ইলানোর! আর এই লড়াই দেখার জন্য গোয়ায় নাকি ইতিমধ্যেই সব টিকিট শেষ! এমনটাই দাবি করছেন সংগঠকরা। বুধবার নিজেদের ঘরের মাঠে অভিযান শুরু করবে জিকোর দল। চেন্নাইয়ান এফসি-র বিরুদ্ধে। তার আগে অবশ্য চেন্নাইয়ানের অন্যতম মালিক অভিষেক বচ্চন দাবি করেছেন, “চেন্নাই এ বার আইএসএল মাতাবে।”

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০১৪ ০২:০৭
Share:

যুগলবন্দির অপেক্ষা। আজ থেকে আইএসএল আসরে জিকো-পিরেস।

গোয়ার মাঠে লড়াই এ বার ইতালি বনাম ব্রাজিলের! আবার ব্রাজিল বনাম ফ্রান্সেরও!

Advertisement

এফসি গোয়ার ব্রাজিলিয়ান কোচ জিকোর সঙ্গে চেন্নাইয়ান এফসি-র কোচ ইতালির মাতেরাজ্জির!

গোয়ার অ্যাটাকিং মিডিও ফ্রান্সের রবার্ট পিরেসের সঙ্গে চেন্নাইয়ান এফসির মিডিও ব্রাজিলিয়ান ইলানোর!

Advertisement

আর এই লড়াই দেখার জন্য গোয়ায় নাকি ইতিমধ্যেই সব টিকিট শেষ! এমনটাই দাবি করছেন সংগঠকরা।

বুধবার নিজেদের ঘরের মাঠে অভিযান শুরু করবে জিকোর দল। চেন্নাইয়ান এফসি-র বিরুদ্ধে। তার আগে অবশ্য চেন্নাইয়ানের অন্যতম মালিক অভিষেক বচ্চন দাবি করেছেন, “চেন্নাই এ বার আইএসএল মাতাবে।”

মাতেরাজ্জি চেন্নাইয়ের আইএসএল টিমের এক দিকে যেমন কোচ, তেমন আবার ফুটবলারও। স্বভাবতই তাঁর থেকে প্রত্যাশা একটু বেশিই। তবে রবার্ট পিরেসদের বিপক্ষে সম্ভবত তিনি শুরুতে খেলছেন না। ম্যাচের চব্বিশ ঘণ্টা আগে তিনি বলে দিয়েছেন, “আমাদের টিমই সেরা। খুব অল্প সময়ের মধ্যে টিম তৈরি হয়েছে। কিন্তু এখানে মিকাইল সিলভেস্ত্রে, ইলানোর মতো অনেক পেশাদার ফুটবলার রয়েছে।”

তবে ভারতের আবহাওয়া তাঁকে বেশ চিন্তায় রেখেছে। এক জায়গায় প্রকৃতি এক এক রকম। সেটাই তাঁর আসল উদ্বেগের কারণ। “এখানে আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেওয়াটা খুব গুরুত্বপূর্ণ। কিছু জায়গায় গরম, কোথাও আবার ঠাণ্ডা, কোথাও আর্দ্রতা বেশি। সব মিলিয়ে এটা চিন্তার বিষয়,” বলেন ইতালির বিশ্বকাপার।

চেন্নাইয়ের ইলানোর মতো সান্টোস, ম্যাঞ্চেস্টার সিটিতে খেলা ফুটবলার রয়েছেন। যিনি আবার ব্রাজিলের কোপা আমেরিকা, ফিফা কনফেডারেশন কাপ চ্যাম্পিয়ন দলেরও সদস্য ছিলেন। আবার ফ্রান্সের মিকাইল সিলভেস্ত্রেও ফিফা কনফেডারেশন কাপ চ্যাম্পিয়ন দলের সদস্য। ক্লাব ফুটবলেও এঁদের সাফল্য বেশ আকর্ষণীয়। এফএ কাপ, প্রিমিয়ার লিগ, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বাদ পেয়েছেন সিলভেস্ত্রে।

এঁদের সঙ্গেই পাল্লা দিতে হবে ভারতে খেলা বিদেশি র‌্যান্টি মার্টিন্স, টোলগে ওজবেদের। তবে আন্দ্রে স্যান্তোস, রবার্ট পিরেসদের মতো নামী তারকারাও রয়েছেন গোয়া টিমে। কোচ জিকোও বলে দিয়েছেন, “আমাদের দলে যেমন বিদেশি তারকা ফুটবলার রয়েছে। তেমনই ভারতে খেলার অভিজ্ঞতা রয়েছে এমন ফুটবলারও রয়েছে। সঙ্গে রয়েছে ভারতীয় তরুণরা। টিম কম্বিনেশন খুব ভাল। জেতার জন্য মরিয়া হয়ে রয়েছে সবাই।”

এখন দেখার, জিকো বনাম মাতেরাজ্জির লড়াইয়ে বাজিমাত করে কে?

বুধবারে আইএসএল
এফ সি গোয়া: চেন্নাইয়ান এফ সি (গোয়া, ৭-০০)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন