‘বাবা-ছেলের’ লড়াইয়ে জয় জিকোর

মারগাঁওতে রবিবার আইএসএল ম্যাচটা ছিল ‘বাবা বনাম ছেলে’ লড়াই! জিকোর টিম এফসি গোয়ার বিরুদ্ধে মাঠে নামার আগে এমন কথাই বলেছিলেন দিল্লি ডায়ানামোসে কিংবদন্তি ব্রাজিলিয়ানের দেশোয়ালি প্রাক্তন তারকা বিশ্বকাপার রবের্তো কার্লোস।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০১৫ ০২:৩০
Share:

খেলার একটি মুহূর্ত। ছবি: পিটিআই।

মারগাঁওতে রবিবার আইএসএল ম্যাচটা ছিল ‘বাবা বনাম ছেলে’ লড়াই! জিকোর টিম এফসি গোয়ার বিরুদ্ধে মাঠে নামার আগে এমন কথাই বলেছিলেন দিল্লি ডায়ানামোসে কিংবদন্তি ব্রাজিলিয়ানের দেশোয়ালি প্রাক্তন তারকা বিশ্বকাপার রবের্তো কার্লোস। নেহরু স্টেডিয়ামে টানটান উত্তেজনার সেই ম্যাচ ০-২ জিতল জিকোর গোয়া। দ্বিতীয়ার্ধে বুলেট ফ্রি-কিক মাস্টার কার্লোস মাঠে নেমে একটা জোরালো গড়ানে ফ্রি-কিক নিলেও দিল্লির কপাল ফে‌রাতে পারেননি।

Advertisement

আইএসএল-টুতে প্রথম ভারতীয় ফুটবলার হিসেবে শনিবার গোল করেছিলেন মোহনবাগানের জেজে। রবিবার এ বারের টুর্নামেন্টের প্রথম আত্মঘাতী গোলটি করে বসলেন জেজের বাগান-সতীর্থ শৌভিক চক্রবর্তী। এবং সেটাও ম্যাচের শুরুতেই। আর গোড়ায় গোল পেয়ে যাওয়ায় দিল্লির উপর আরও জাঁকিয়ে বসেন লুসিও, গ্রেগরিরা, জিওফ্রেরা। প্রথমার্ধেই জিওফ্রের ফ্রিকিক থেকে ২-০ করে ফেলেন রেনাল্ডো। দু’গোলে পিছিয়ে পড়ার পর মাঠে নেমেছিলেন রবের্তো কার্লোস। কিন্তু ‘ছেলে’কে হারিয়ে ‘বাবা’ জিকো বলেছেন, ‘‘এর পরে আত্মবিশ্বাসটা আরও বেড়ে গেল আমাদের।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন