Zimbabwe Cricket

কোচের খোঁজে জিম্বাবোয়ে ক্রিকেট অ্যাসোসিয়েশন

গত মে মাসেই হেড কোচ ডাভ হোয়াটমোরকে সরিয়ে দিয়েছে জিম্বাবোয়ে। সেই জায়গায় এখন কাজ চালাচ্ছেন প্রাক্তন দক্ষিণ আফ্রিকান বোলার মাখায়া এনতিনি। এ বার কোচের খোঁজে নামল জিম্বাবোয়ে ক্রিকেট। সামনে ভরা ক্রিকেট সিজন শুরু হচ্ছে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৪ অগস্ট ২০১৬ ২৩:০৪
Share:

গত মে মাসেই হেড কোচ ডাভ হোয়াটমোরকে সরিয়ে দিয়েছে জিম্বাবোয়ে। সেই জায়গায় এখন কাজ চালাচ্ছেন প্রাক্তন দক্ষিণ আফ্রিকান বোলার মাখায়া এনতিনি। এ বার কোচের খোঁজে নামল জিম্বাবোয়ে ক্রিকেট। সামনে ভরা ক্রিকেট সিজন শুরু হচ্ছে। তার আগে নতুন কোচ নিয়ে আসতে চাইছেন কর্তারা। এক প্রেস বিজ্ঞপ্তিতে ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে, জিম্বাবোয়ে জাতীয় ক্রিকেট দলের কোচের জন্য আবেদনপত্র চাওয়া হচ্ছে। ইচ্ছুক প্রার্থীদের আগামী ৯ সেপ্টেম্বরের মধ্যে আবেদনপত্র জমা দিতে বলা হয়েছে। এনতিনির সময় জিম্বাবোয়ে ভারতের বিরুদ্ধে টি২০ ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুটো টেস্ট খেলেছে ঘরের মাঠে।

Advertisement

২০১৪ ডিসেম্বরে জিম্বাবোয়ের দায়িত্ব নিয়েছিলেন হোয়াটমোর। তার আগে মাত্র পাঁচমাস কাটিয়ে চলে যেতে হয়েছিল স্টিফেন মনগঙ্গোকে। ২০১৫র বিশ্বকাপে জিম্বাবোয়ে সাত দলের মধ্যে ছয়ে শেষ করেছিল। টি২০ বিশ্বকাপের মূল পর্বে খেলতেই পারেনি জিম্বাবোয়ে। যার পরই সরে যেতে হয় হোয়াটমোরকে। পাঁচমাস সিনিয়র দলের কোচের দায়িত্ব সামলে সরে যেতে হলেও মনগঙ্গো এখনও জিম্বাবোয়ে অনূর্ধ্ব-১৯ দলের কোচ। এই মুহূর্তে জিম্বাবোয়ে সিনিয়র দলের কোচ হওয়ার দিকে অনেকটাই এগিয়ে রয়েছেন তিনি। তেমন কাউকে না পাওয়া গেলেও কোচ হিসেবে থেকে যেতে পারেন এনতিনিও। জিম্বাবোয়ের পরের সিরিজ ঘরের মাঠে অক্টোবর-নভেম্বরে শ্রীলঙ্কার বিরুদ্ধে।

আরও খবর

Advertisement

অশ্বিনের পরে দেশের সেরা স্পিনার এখন প্রজ্ঞান

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন