কোনওক্রমে জয়, সন্তুষ্ট নন জ়িদান

‘‘আজ যা দেখা গেল অবশ্যই আমরা এর চেয়ে অনেক ভাল খেলতে পারি। ম্যাচটা জিততে পারায় আমি খুশি। এই হার ওয়েস্কার প্রাপ্য ছিল না,’’ ম্যাচের পরে বলেন জ়িদান।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০২ এপ্রিল ২০১৯ ০৫:০৯
Share:

ত্রাতা: রিয়াল মাদ্রিকে জিতিয়ে উচ্ছ্বাস বেঞ্জেমার। এএফপি

লিগ টেবলে ‘লাস্ট বয়’ ওয়েস্কার বিরুদ্ধে কোনওরকমে জেতার পরে রিয়াল মাদ্রিদ ম্যানেজার জ়িনেদিন জ়িদান স্বীকার করেই ফেললেন কথাটা। যে দলের সামনে কোনও লক্ষ্য থাকে না তাদের ফুটবলারদের উৎসাহিত করা খুব কঠিন। ৮৮ মিনিট পর্যন্ত ম্যাচে ২-২ থাকার পরে করিম বেঞ্জেমা গোল করে রিয়ালকে জেতান। না হলে ঘরের মাঠেও রিয়ালকে ড্র করে সন্তুষ্ট থাকতে হত দুর্বল ওয়েস্কার বিরুদ্ধে।

Advertisement

‘‘আজ যা দেখা গেল অবশ্যই আমরা এর চেয়ে অনেক ভাল খেলতে পারি। ম্যাচটা জিততে পারায় আমি খুশি। এই হার ওয়েস্কার প্রাপ্য ছিল না,’’ ম্যাচের পরে বলেন জ়িদান। খুয়ান কামিলো হার্নান্দেস ওয়েস্কাকে ম্যাচ শুরুর তিন মিনিটের মধ্যে এগিয়ে দেওয়ার পরে রিয়ালকে প্রথমার্ধেই সমতায় ফেরান ইস্কো। রিয়ালকে বিরতির পরে দানি সেবালোস এগিয়ে দিলেও কিছুক্ষণের মধ্যেই সমতা ফেরায় ওয়েস্কা। এক সময় তো মনে হচ্ছিল রিয়ালের ঘরের মাঠ থেকে পয়েন্ট ছিনিয়ে নিচ্ছে তারা। কিন্তু বেঞ্জেমা তাতে বাধ সাধেন। ম্যাচে আবার জ়িদান সুযোগ দিয়েছিলেন তাঁর ছেলে লুকাকেও।

জ়িদান বলেছেন, ‘‘জেতার জন্য সেরা দলটাই আমি বেছেছি। এখনকার দিনে দলে ১৩ জন ফুটবলার নিয়েও ট্রফি জেতা সম্ভব। আসলে সামনে কোনও ট্রফি জেতার সুযোগ না থাকলে একটা দলকে উৎসাহিত করা সোজা নয়।’’ লিগ টেবলে রিয়াল এখন ২৯ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে তিন নম্বরে। শীর্ষে বার্সেলোনা। তাদের পয়েন্ট ২৯ ম্যাচে ৬৯।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন