real madrid

২ বছর পর রিয়াল মাদ্রিদের সঙ্গে সম্পর্ক ছিন্ন হল জিনেদিন জিদানের

ক্লাব কর্তৃপক্ষ এবং দলের ফুটবলারদের সঙ্গে কথা বলেই সিদ্ধান্ত নিয়েছেন বলে শোনা যাচ্ছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৭ মে ২০২১ ১৪:১১
Share:

জিনেদিন জিদান। ছবি: টুইটার থেকে

শেষ ম্যাচে জিতলেও লা লিগা জিততে পারেননি জিনেদিন জিদান। রিয়াল মাদ্রিদ শেষ করে দ্বিতীয় স্থানে। সেই ম্যাচের পর মাদ্রিদ ছেড়ে যাবেন কি না সেই নিয়ে এখনও সিদ্ধান্ত নেননি বলে জানিয়েছিলেন জিদান। তবে বৃহস্পতিবার মাদ্রিদের দায়িত্ব ছেড়ে দিলেন ফ্রান্সের প্রাক্তন অধিনায়ক। ক্লাবের তরফে তাঁকে এত দিন সফল ভাবে দায়িত্ব সামলানোর জন্য ধন্যবাদ জানানো হয়েছে। দ্বিতীয় ২০১৯ সালে মাদ্রিদের প্রশিক্ষক হিসেবে ফিরে আসেন জিদান। ২ বছর পর দায়িত্ব ছাড়লেন তিনি। এর আগে ২০১৬ থেকে ২০১৮ অবধি মাদ্রিদের দায়িত্ব নিয়েছিলেন তিনি।

Advertisement

ক্লাব কর্তৃপক্ষ এবং দলের ফুটবলারদের সঙ্গে কথা বলেই সিদ্ধান্ত নিয়েছেন বলে শোনা যাচ্ছে। বৃহস্পতিবার মাদ্রিদের তরফে জানিয়ে দেওয়া হয় জিদানের ক্লাব ছাড়ার কথা। ২০২০-২১ মরসুমে তাঁর প্রশিক্ষনে লা লিগা জেতে মাদ্রিদ। জিদানের বদলে মাদ্রিদের প্রশিক্ষক হিসেবে শোনা যাচ্ছে ৩ জনের নাম। যুব দলের প্রশিক্ষণের দায়িত্বে রয়েছেন রাউল। মাদ্রিদের হয়ে এক সময় স্বপ্নের ফুটবল খেলেছেন তিনি। সেই রাউলকেই সিনিয়র দলের দায়িত্ব দেওয়া হতে পারে বলে শোনা যাচ্ছে।

অন্য দিকে রয়েছেন মাসিমিলিয়ানো অ্যালেগ্রি। মাদ্রিদের প্রশিক্ষক হিসেবে তাঁকে দেখতে পাওয়ার সম্ভাবনা সব থেকে বেশি বলে মনে করা হচ্ছে। ৫৩ বছরের এই ইতালিয় প্রশিক্ষক মিলান, জুভেন্তাসের মতো দলকে সামলেছেন। লুকা মদ্রিচদের দায়িত্ব পেতে পারেন তিনি। তবে জুভেন্তাসও তাঁকে পাওয়ার জন্য অপেক্ষায় রয়েছে।

Advertisement

আরও এক অভিজ্ঞ প্রশিক্ষক দৌড়ে রয়েছেন। সেরি আ জেতার পরেই ইন্টার মিলানের দায়িত্ব ছেড়ে দিয়েছেন অ্যান্তোনিয় কন্তে। বড় ক্লাবের দায়িত্ব সামলানোর অভিজ্ঞতা রয়েছে তাঁর। শেষ পর্যন্ত মাদ্রিদের পথে কে পাড়ি দেন নজর থাকবে ফুটবল ভক্তদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন