অনূর্ধ্ব উনিশে সেরা উত্তর দিনাজপুর

ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের (সিএবি) উদ্যোগে আয়োজিত আন্তঃ জেলা অনূর্ধ্ব ১৯ ক্রিকেট টুর্নামেন্টে রাজ্য চ্যাম্পিয়ন হল উত্তর দিনাজপুর। গত ৪ মে কলকাতার কালীঘাট মাঠে টুর্নামেন্টের ফাইনাল হয়। ফাইনালে উত্তর দিনাজপুর ৩৩ রানে পুরুলিয়াকে হারিয়ে দিয়েছে। মঙ্গলবার সকালে কলকাতা-রাধিকাপুর এক্সপ্রেস ট্রেনে করে রায়গঞ্জে আসে বিজয়ী দলের সদস্যরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রায়গঞ্জ শেষ আপডেট: ০৭ মে ২০১৪ ০২:৫২
Share:

মঙ্গলবার সকালে কলকাতা-রাধিকাপুর এক্সপ্রেস ট্রেনে করে রায়গঞ্জে পৌঁছলেন অনূর্ধ্ব উনিশ বিজয়ী দলের সদস্যরা। ছবিটি তুলেছেন তরুণ দেবনাথ।

ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের (সিএবি) উদ্যোগে আয়োজিত আন্তঃ জেলা অনূর্ধ্ব ১৯ ক্রিকেট টুর্নামেন্টে রাজ্য চ্যাম্পিয়ন হল উত্তর দিনাজপুর। গত ৪ মে কলকাতার কালীঘাট মাঠে টুর্নামেন্টের ফাইনাল হয়। ফাইনালে উত্তর দিনাজপুর ৩৩ রানে পুরুলিয়াকে হারিয়ে দিয়েছে। মঙ্গলবার সকালে কলকাতা-রাধিকাপুর এক্সপ্রেস ট্রেনে করে রায়গঞ্জে আসে বিজয়ী দলের সদস্যরা। স্টেশন চত্বরেই তাঁদের মিষ্টি ও ফুল দিয়ে সংবর্ধনা জানান রায়গঞ্জের বিধায়ক মোহিত সেনগুপ্ত, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুদীপ বিশ্বাস-সহ পুরসভা ও ক্রীড়া সংস্থার কর্তারা। পরে রায়গঞ্জ স্টেডিয়াম মাঠে জেলা ক্রীড়া সংস্থার তরফে বিজয়ীদের ক্রিকেট উপহার দেওয়া হয়।

Advertisement

মোহিতবাবু এবং সুদীপবাবু বলেন, “উত্তর দিনাজপুর জেলা দল রাজ্য স্তরের ক্রিকেটে চ্যাম্পিয়ন হয়ে জেলার মুখ উজ্বল করেছে। জেলা ক্রীড়া সংস্থার তরফে ওদের আরও উন্নত প্রশিক্ষণ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।” রাজ্যে ১৮ জেলার অনূর্ধ্ব ১৯ ক্রিকেট দলকে নিয়ে ১৭ জানুয়ারি থেকে উত্তর দিনাজপুর, কোচবিহার, মুর্শিদাবাদ, বর্ধমান, হুগলি ও পুরুলিয়া জেলার বিভিন্ন মাঠে ক্রিকেট টুর্নামেন্টের গ্রুপ লিগ পর্যায়ের খেলা শুরু হয়। গ্রুপ লিগে উত্তর দিনাজপুর দক্ষিণ দিনাজপুর ও মালদহ জেলা দলকে হারিয়ে সেমিফাইনাল ওঠে। হুগলির চন্দননগর মাঠে ৩১ জানুয়ারি থেকে ২ ফেব্রুয়ারি পর্যন্ত চলা সেমিফাইনাল পর্যায়ের লিগে মুর্শিদাবাদ ও শিলিগুড়ি জেলা দলকে হারিয়ে টুর্নামেন্টের ফাইনালে পৌঁছয় উত্তর দিনাজপুর। ফাইনালে তারা হারায় পুরুলিয়া জেলা দলকে। ফাইনালে আগে ব্যাট করে ২৩ ওভারে উত্তর দিনাজপুর ৮ উইকেটে ১৫৬ রান করে। জবাবে ২৩ ওভারে ৯ উইকেটে ১২৩ রানেই পুরুলিয়া জেলা দলের ইনিংস থেমে যায়।

ফাইনালে জেলা দলের দুই জন অলরাউন্ডার রণ ঘোষ চার ওভারে ১২ রান দিয়ে তিনটি ও ও পাপ্পু যাদব চার ওভার করে বল করে ১২ রানে ২টি উইকেট পান। জেলার বিভিন্ন এলাকার বাসিন্দা দশম থেকে স্নাতক স্তরের মোট ১৪ জন পড়ুয়াকে ঘুরিয়ে ফিরিয়ে জেলা দলে খেলার সুযোগ করে দেওয়া হয়। রণ ও পাপ্পু ছাড়াও টুর্নামেন্টে জেলা দলের হয়ে খেলেছে রবিশঙ্কর প্রসাদ (দলের ক্যাপ্টেন), নারায়ণ রানা, চিরঞ্জিৎ বিশ্বাস, রিমো ভৌমিক, নিতাই দে, সুনীল সাহা, কুশল সিংহ বিস্ট, বিশ্বজিৎ ঘোষ, তন্ময় দত্ত, অভিষেক সরকার, শুভম দত্ত ও দেবায়ন কিস্কু। কোচ, সহকারী কোচ ও ম্যানেজারের দায়িত্বে ছিলেন সঞ্জীব দত্ত, রামকৃষ্ণ ঘোষ ও বিবেক দাস।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন