দাবি স্প্যানিশ মিডিয়ার

আর্সেনালের দিকে পা বাড়িয়েছিলেন লিও মেসি

প্রাক মরসুমের প্রস্তুতি নিতে বার্সেলোনায় ফিরলেন লিওনেল মেসি। আর্জেন্তিনীয় তারকাকে যদিও অগস্টের গোড়ায় ছাড়া প্রস্তুতিতে দেখার সম্ভাবনা কম। এর মধ্যে আবার মেসির আর্সেনালে যোগ দেওয়ার কথা প্রকাশ্যে আসায় তোলপাড় পড়ে গিয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৪ জুলাই ২০১৪ ০৩:০০
Share:

বার্সায় সপরিবার।

প্রাক মরসুমের প্রস্তুতি নিতে বার্সেলোনায় ফিরলেন লিওনেল মেসি। আর্জেন্তিনীয় তারকাকে যদিও অগস্টের গোড়ায় ছাড়া প্রস্তুতিতে দেখার সম্ভাবনা কম। এর মধ্যে আবার মেসির আর্সেনালে যোগ দেওয়ার কথা প্রকাশ্যে আসায় তোলপাড় পড়ে গিয়েছে। একটি স্প্যানিশ ওয়েবসাইট জানিয়েছে বার্সেলোনার সঙ্গে চুক্তি বাড়ানোর আলোচনার সময়ই মেসি তাঁর এই ইচ্ছের কথা জানান সতীর্থ সেস ফাব্রেগাসকে। চলতি মরসুমেই চেলসিতে সই করছেন ফাব্রেগাস। মেসি নাকি আর্সেনালে যাওয়ার ব্যাপারে তাঁর এজেন্টের সঙ্গে কথা বলতে বলেছিলেন ফাব্রেগাসকে। এই নিয়ে যদিও মেসি বা ফাব্রেগাস মুখ খোলেননি।

Advertisement

আর্জেন্তিনীয় মহাতারকা পরিবেশের সঙ্গে মানিয়ে নিতেই দ্রুত বার্সেলোনায় ফিরেছেন বলে মনে করা হচ্ছে। শুক্রবার তিনি উড়ে যাবেন পর্তুগিজ শহর পোর্তোয়। ডেকোর বিদায়ী ম্যাচে অংশ নিতে। ২০০৪-এর চ্যাম্পিয়ন পোর্তো টিমের সঙ্গে ওই ম্যাচে মুখোমুখি হবে বার্সেলোনার ২০০৬ ইউরোপিয়ান চ্যাম্পিয়ন টিম। প্রাক্তন পর্তুগিজ মিডফিল্ডার ডেকো দু’টো টিমের হয়েই খেলেছেন। দুটো টিমের কোচ হিসেবে দেখা যেতে পারে ফ্রাঙ্ক রাইকার্ড আর হোসে মোরিনহোকে।

এ দিকে, বার্সেলোনার আর এক তারকা জাভি হার্নান্দেজের এখনই ক্লাব না ছাড়ার সিদ্ধান্তে উচ্ছ্বসিত বার্সার মিডফিল্ডার রাফিনা আলকান্তারা। ৩৪ বছর বয়সি বার্সা তারকার সঙ্গে ক্লাবের এখনও দু’বছরের চুক্তি থাকলেও তিনি এর আগে জানিয়েছিলেন নিউইয়র্ক বা অন্য কোনও ক্লাবে যেতে পারেন। মঙ্গলবার অবশ্য জাভি আগের সিদ্ধান্ত থেকে সরে এসে জানুয়ারি পর্যন্ত বার্সেলোনাতেই খেলার কথা জানান। অনেকে মনে করছেন বার্সার ‘প্লে মেকার’কে গোটা মরসুমই মেসিদের সঙ্গে মাঠে দেখা যেতে পারে। রাফিনা বলেন, “জাভির কাছ থেকে শেখার সুযোগ পাওয়াটা বিরাট ব্যাপার।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন