গোলে ফিরতে ডুডুকে সঙ্গী চান মরিয়া র‌্যান্টি

গোল-খরা কাটাতে মরিয়া র‌্যান্টি মার্টিন্স সঙ্গী হিসাবে চান ডুডু ওমাগবেমীকে। শুক্রবার অনুশীলনের পর লাল হলুদের নাইজিরীয় স্ট্রাইকার বলেন, “ডুডু প্রথম দলে থাকলে আমরা আরও ভয়ঙ্কর হব। আমার গোল করার সুযোগ আরও বাড়বে।” কিন্তু রবিবার শিলং লাজংয়ের বিরুদ্ধে কি ডুডুকে খেলাবেন কোচ আর্মান্দো কোলাসো?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০১৫ ০৩:৩২
Share:

গোল-খরা কাটাতে মরিয়া র‌্যান্টি মার্টিন্স সঙ্গী হিসাবে চান ডুডু ওমাগবেমীকে।

Advertisement

শুক্রবার অনুশীলনের পর লাল হলুদের নাইজিরীয় স্ট্রাইকার বলেন, “ডুডু প্রথম দলে থাকলে আমরা আরও ভয়ঙ্কর হব। আমার গোল করার সুযোগ আরও বাড়বে।” কিন্তু রবিবার শিলং লাজংয়ের বিরুদ্ধে কি ডুডুকে খেলাবেন কোচ আর্মান্দো কোলাসো?

চোটের জন্য আই লিগের প্রথম দু’ম্যাচে খেলতে পারেননি ডুডু। কিন্তু এ দিন তিনি পুরো অনুশীলন করেন। ক্লাব তাঁবু ছাড়ার আগে ডুডু জানিয়ে দেন, তিনি একশো শতাংশ ফিট। “আমি পুরোপুরি সুস্থ। কোনও অসুবিধা নেই। কোচ খেলালে লাজং ম্যাচে খেলব।”

Advertisement

ডুডুকে ছাড়া আই লিগের প্রথম দুটো ম্যাচে কার্যত একা স্ট্রাইকারেই খেলেছেন র‌্যান্টি। কিন্তু সাপোর্টিং স্ট্রাইকার না থাকায় গোলের দরজা খুলতে পারেননি গোলমেশিন। “একা স্ট্রাইকারে থাকলে বিপক্ষ ডিফেন্ডাররা সহজেই আটকে দেন। নজর থাকে শুধু তার উপরই। কিন্তু জোড়া স্ট্রাইকার থাকলে একজনকে মার্ক করলে আর এক জনের ফাঁকায় খেলার সুযোগ থাকে।” সঙ্গে তিনি যোগ করেন, “ডুডুর সঙ্গে আমার বোঝাপড়াও খুব ভাল।” র‌্যান্টি এই দাবি করলেও কলকাতা লিগের পর এখনও পর্যন্ত এই জুটি তেমন কার্যকর হয়নি।

লাজং ম্যাচের আটচল্লিশ ঘণ্টা আগে নিজেদের মাঠেই অনুশীলন করালেন আর্মান্দো। ছোট গোলপোস্ট রেখে দু’ভাগে ভাগ করে খেলানো হয় র‌্যান্টি-ডুডুদের। তবে দল গড়ে খেলানো হয়নি। আজ শনিবার সরকারি সাংবাদিক সম্মেলন করবেন বলে এ দিন কথা বলেননি লাল-হলুদের গোয়ান কোচ।

তবে ডেম্পোকে বেশ কয়েকবার আই লিগ জেতানো র‌্যান্টি বলে দিলেন, “আই লিগের দৌড়ে আমাদের টিঁকে থাকতে হলে ঘরের ম্যাচগুলো জিততেই হবে।” ফেডারেশন কাপ থেকে বিশ্রী হেরে বিদায় নিলেও, সেই ব্যর্থতার ছাপ আই লিগে প্রভাব ফেলবে না বলছিলেন র‌্যান্টি। “ফেডারেশন কাপে ভাল খেলতে পারিনি আমরা। কিন্তু যা হওয়ার হয়েছে। ভুলে যেতে হবে ব্যর্থতা। আইএসএলে আমাদের অনেক ফুটবলার খেলেছিল। তারা ক্লান্ত ছিল বলেই সমস্যা হয়েছে।”

পুণের বিরুদ্ধে ২-৫ হেরেছে লাজং। সে জন্য লাল-হলুদ সমর্থকরা আশা করছেন তাদের টিমের জিততে অসুবিধা হবে না। র‌্যান্টি সেই মনোভাবের সঙ্গে একমত নন। বললেন, “লাজংকে হাল্কা ভাবে নিলে মুশকিল হবে। ইস্টবেঙ্গলের বিরুদ্ধে প্রতিটা দলই ভাল খেলতে চায়। জিততে চায়। বেঙ্গালুরুও প্রথম ম্যাচ হেরে আমাদের বিরুদ্ধে খুব ভাল খেলেছিল। লাজংও হয়তো তাই করবে।” ইস্টবেঙ্গলের দুর্বলতা কী? র‌্যান্টির মতে, ফরোয়ার্ডরা খুব বেশি সুযোগ তৈরি না করতে পারাটাই সমস্যা হয়ে দাঁড়াচ্ছে। “আমরা তো সুযোগই তৈরি করতে পারছি না। গোলের সুযোগ না পেলে গোল হবে কী করে?”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন