বিতর্ক সত্ত্বেও ক্লাব-কর্তারা চিডির পাশেই

বেঙ্গালুরু শেষ ম্যাচে হেরে যাওয়ায় হঠাৎ-ই আর্মান্দো কোলাসো-সহ লাল-হলুদ কর্তারা আশায়। তাঁদের ধারণা, খেতাবের লড়াইতে এখনও রয়েছে ইস্টবেঙ্গল। আর কোচ-কর্তাদের এই মনোভাবের জন্যই উগা ওপারার মতো এডে চিডিও সম্ভবত ছাড় পেতে চলেছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ মার্চ ২০১৪ ০৮:২১
Share:

বেঙ্গালুরু শেষ ম্যাচে হেরে যাওয়ায় হঠাৎ-ই আর্মান্দো কোলাসো-সহ লাল-হলুদ কর্তারা আশায়। তাঁদের ধারণা, খেতাবের লড়াইতে এখনও রয়েছে ইস্টবেঙ্গল। আর কোচ-কর্তাদের এই মনোভাবের জন্যই উগা ওপারার মতো এডে চিডিও সম্ভবত ছাড় পেতে চলেছেন। পরের ম্যাচগুলোর কথা ভেবেই লাল-হলুদ টিম ম্যানেজমেন্ট চিডি-এপিসোড নিয়ে নরম মনোভাব নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

Advertisement

কর্তাদের এই মনোভাব প্রতিফলিত সোমবার সকাল থেকেই। অন্য ফুটবলারদের সঙ্গে এ দিন চোট সারাতে সকালেই ক্লাবে হাজির হন চিডি। দীর্ঘক্ষণ চোটের জায়গায় থেরাপি চলে তাঁর। লক্ষ্য, মহমেডানের বিরুদ্ধে পরের ম্যাচে চিডিকে মাঠে ফেরানো। চিডিও বললেন, “এখনও ব্যথা আছে। একদিনেই তা কমবে না। ওষুধ, থেরাপি, বিশ্রাম সবই চলছে। আশা করছি মহমেডান ম্যাচের আগেই সুস্থ হয়ে উঠব।” চিডিকে নিয়ে কী ভাবছেন? সন্ধ্যায় ক্লাব তাঁবুতে অন্যতম শীর্ষ কর্তা দেবব্রত সরকার বলে দেন, “চিডিকে নিয়ে এখনও সিদ্ধান্ত হয়নি। হলে সবাইকে ডেকে জানিয়ে দেব।” যা থেকে আরও স্বচ্ছ্ব-- শাস্তি নয়, চিডিকে দ্রুত সুস্থ করে ফেরানোই কর্তাদের লক্ষ্য।

চিডির চোট ঠিক কোথায়? কতটা গুরুতর? তা নিয়ে কি সত্যিই তিনি ডার্বি খেলতে পারতেন না? ক্লাবের ডাক্তার সহ-সচিব শান্তিরঞ্জন দাশগুপ্ত বলছেন, “চিডির কোয়াড্রিসেপস পেশিতে পুরনো চোটের জায়গায় ফের লেগেছে। এই মুহূর্তে ওর ইন্টার ফেরেনশিয়াল থেরাপি (আইএফটি) চলছে। এতে সংশ্লিষ্ট পেশি এবং সংলগ্ন স্নায়ু সতেজ হয়ে উঠবে ধীরে ধীরে। ক্লাবের শক্ত মাঠে অনুশীলন করেই সমস্যা বেড়েছে। ডার্বি খেললে ওডাফার মতো মাঠের বাইরে দীর্ঘদিন থাকতে হত। ও কোচকে এমএস পাঠিয়ে সততার পরিচয় দিয়েছে। দোষটা কোথায়?” আর চিডি বড় ম্যাচ না খেলায় যিনি রীতিমতো বিরক্ত ছিলেন সেই আর্মান্দো কোলাসোর মন্তব্য, “বিষয়টা নিয়ে মিডিয়ার সঙ্গে আলোচনা করতে চাই না। যা বলার সেটা ওর সঙ্গেই আলোচনা করব।”

Advertisement

আই লিগে এই মুহূর্তে ১৪ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে ইস্টবেঙ্গল। হাতে এখনও দশ ম্যাচ। কোচ, কর্তারা হিসেব করে দেখেছেন পরপর তিনটে জিততে পারলেই লিগ টেবিলে প্রথম দুই স্থানে থাকা বেঙ্গালুরু এবং পুণে এফসি-র ঘাড়ে নিঃশ্বাস ফেলা যাবে। তাই বড় ম্যাচে চিডির না খেলা নিয়ে জলঘোলা চাইছেন না লাল-হলুদ কর্তারা। মহমেডান ম্যাচ এখনও আট দিন দূরে। এর মধ্যে চিডি সুস্থ হয়ে মোগার সঙ্গে ফের মাঠে নামবেন আশায় সবাই। বিতর্ক সত্ত্বেও চিডিও তাই চাইছেন। এ দিকে নাকের অস্ত্রোপচার হল জোয়াকিম আব্রাঞ্চেজের। ডেম্পো ম্যাচে চোট পেয়েছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন