বোয়ার সই, যুবভারতীতে আজ বিশ্বকাপের ছোঁয়া

সুব্রত ভট্টাচার্যের টালিগঞ্জ অগ্রগামীর বিরুদ্ধে দলের আইকন ফুটবলার পিয়ের বোয়াকে খেলিয়ে দিতে পারেন সুভাষ ভৌমিক। সে জন্যই বাগান টিডির সবুজ-সঙ্কেত পেয়ে শনিবার তড়িঘড়ি ক্যামেরুনের স্ট্রাইকারকে সই করাল মোহনবাগান। বোয়ার প্র্যাকটিসে বল ধরা-ছাড়া এবং ফিটনেস দেখে খুশি সুভাষ। প্রথম ম্যাচে দুই বিদেশি কাতসুমি এবং বোয়াকে নিয়ে তাই স্ট্র্যাটেজি বানাচ্ছেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০১৪ ০৩:৩০
Share:

আপাতত বন্ধুতা। বাগান অধিনায়ক শিল্টন পালের ছবি তুলছেন ইস্টবেঙ্গল ক্য্যাপ্টেন হরমনজোৎ সিংহ খাবরা। শনিবার। ছবি: শঙ্কর নাগ দাস

সুব্রত ভট্টাচার্যের টালিগঞ্জ অগ্রগামীর বিরুদ্ধে দলের আইকন ফুটবলার পিয়ের বোয়াকে খেলিয়ে দিতে পারেন সুভাষ ভৌমিক। সে জন্যই বাগান টিডির সবুজ-সঙ্কেত পেয়ে শনিবার তড়িঘড়ি ক্যামেরুনের স্ট্রাইকারকে সই করাল মোহনবাগান। বোয়ার প্র্যাকটিসে বল ধরা-ছাড়া এবং ফিটনেস দেখে খুশি সুভাষ। প্রথম ম্যাচে দুই বিদেশি কাতসুমি এবং বোয়াকে নিয়ে তাই স্ট্র্যাটেজি বানাচ্ছেন তিনি। ক্লাব সূত্রের খবর, নাইজিরিয়ান ডিফেন্ডার আল আদিসা ফাতাইয়ের ভিসাও হয়ে গিয়েছে। সামনের সপ্তাহেই হয়তো চলে আসবেন তিনি।

Advertisement

আজ রবিবার থেকে প্রিমিয়ার লিগ-টু শুরু হচ্ছে। প্রিমিয়ার ওয়ান থেকে উঠে আসা আট দলের সঙ্গে তিন প্রধানকে নিয়ে। ইস্টবেঙ্গল-মহমেডান ম্যাচে উত্তেজনাকে অবশ্য পিছনে ফেলে দিয়েছে সুভাষ-সুব্রতর সোমবারের লড়াই। ‘বন্ধু’-র টিমকে হারাতে মরিয়া সুভাষ। বর্তমান ক্লাব কর্তাদের বিরুদ্ধে নিয়মিত সমালোচনায় মুখর সুব্রত। তিনি বিপক্ষে। সে জন্য-ই সুভাষের উপর শুরুতেই বাড়তি চাপ। প্রচণ্ড সিরিয়াসও তিনি। শনিবার অন্য ফুটবলারদের ছুটি দিলেও, পাঁচ ফুটবলারবোয়া, প্রীতম কোটাল, মনোতোষ ঘোষ, বিক্রমজিৎ, বলবন্ত সিংহকে আলাদা করে প্র্যাকটিস করিয়েছেন বাগান টিডি। এই পাঁচ জনের মধ্যে কেউ পরে দলে যোগ দিয়েছে, কারও আবার ফিটনেস সমস্যা রয়েছে।

যে-যেহতু কলকাতা লিগের মূল পর্ব শুরু হচ্ছে বড় ম্যাচের হাত ধরে, তাই কড়া নিরাপত্তা থাকছে। পুলিশ বাদেও পর‌্যাপ্ত নিজেদের নিরাপত্তারক্ষী থাকছে মাঠে, জানিয়েছেন আইএফএ সচিব উৎপল গঙ্গোপাধ্যায়। এ দিকে রবিবারের ম্যাচ থেকেই বিশ্বকাপের মতো ভ্যানিশিং স্প্রে এবং স্প্রিং দেওয়া কর্নার ফ্ল্যাগ ব্যবহার করা হবে। বল এবং টিম নামার সময়ও অনুকরণ করা হবে ব্রাজিল বিশ্বকাপকে। রেফারিদের হাতে বিশ্বকাপের ‘অস্ত্র’ তুলে দিলেও ফুটবলাররা কেমন পারফর্ম করেন তার উপর কিন্তু নির্ভর করছে লিগের আকর্ষণ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন