হার নাদাল, শারাপোভার

বদলার সুযোগ লিয়েন্ডারের

ভাল গেল না গত রাতটা দুই টেনিস মহাতারকার। রাফায়েল নাদাল আর মারিয়া শারাপোভার। দু’জনেই অপ্রত্যাশিত ভাবে হেরে গেলেন ইন্ডিয়ান ওয়েলসে। একই টুর্নামেন্টে আবার ডাবলসে বদলার ম্যাচ লিয়েন্ডার পেজের সামনে। কোয়ার্টার ফাইনালে লিয়েন্ডার আর রাদেক স্টেপানেকের সামনে রজার ফেডেরার আর স্ট্যানিসলাস ওয়ারিঙ্কা।

Advertisement

সংবাদ সংস্থা

ইন্ডিয়ান ওয়েলস শেষ আপডেট: ১২ মার্চ ২০১৪ ০৩:১৩
Share:

হতাশা। ইন্ডিয়ান ওয়েলসে দুই তারকা।

ভাল গেল না গত রাতটা দুই টেনিস মহাতারকার। রাফায়েল নাদাল আর মারিয়া শারাপোভার। দু’জনেই অপ্রত্যাশিত ভাবে হেরে গেলেন ইন্ডিয়ান ওয়েলসে। একই টুর্নামেন্টে আবার ডাবলসে বদলার ম্যাচ লিয়েন্ডার পেজের সামনে। কোয়ার্টার ফাইনালে লিয়েন্ডার আর রাদেক স্টেপানেকের সামনে রজার ফেডেরার আর স্ট্যানিসলাস ওয়ারিঙ্কা। যে জুটির বিরুদ্ধে ২০০৮ বেজিং অলিম্পিকের কোয়ার্টার ফাইনালে হেরে গিয়েছিলেন লিয়েন্ডার আর মহেশ ভূপতি। মহেশ পাশে না থাকলেও চেক সঙ্গীকে নিয়ে সেই হারের শোধ তোলার সুযোগ লিয়েন্ডারের। চতুর্থ বাছাই লিয়েন্ডার-স্টেপানেক প্রি-কোয়ার্টারে স্ট্রেট সেটে হারান গাস্কে-এলিচকে ৬-৩, ৭-৫।

Advertisement

বিশ্বের এক নম্বর স্প্যানিশ তারকা নাদাল এ মরসুমে অস্ট্রেলীয় ওপেনের পর দ্বিতীয় হারের মুখে পড়লেন ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্সে। ২০০৬ থেকে যে টুর্নামেন্টে তিনি তিন বারের চ্যাম্পিয়ন। কিন্তু এ বার এমন এক প্রতিপক্ষের বিরুদ্ধে হারলেন, যিনি এর আগে নাদালকে পাঁচ বারের সাক্ষাতে হারাতে পারেননি--আলেক্সান্ডার ডোগোপোলভ। দু’সপ্তাহ আগেই রিও ওপেনেও তাঁকে হারিয়েছিলেন নাদাল। বিশ্ব র্যাঙ্কিংয়ে বিশ্বের ৩১ নম্বর ইউক্রেনিয়ান জেতেন ৬-৩, ৩-৬, ৭-৬ (৭-৫)। হারের পর হতাশ নাদাল বলেন, “খারাপ খেলেছি। এর বেশি আর কী বলব? নিজের খেলায় হতাশ। কখনও কখনও এ রকম হয়ে যায়।”

একই জায়গায় ডব্লুটিএ টুর্নামেন্টে বিশ্বের পাঁচ নম্বর মারিয়া শারাপোভা হারেন ইতালিয়ান কোয়ালিফায়ার ক্যামিলা জিওর্জির বিরুদ্ধে ৩-৫, ৬-৪, ৫-৭। রাশিয়ান ‘গ্ল্যামার কুইন’-এর ৫৮টি আনফোর্সড এরর বিশ্বের ৭৯ নম্বর ক্যামিলাকে কেরিয়ারে ‘টপ টেন’-এ থাকা কোনও প্লেয়ারের বিরুদ্ধে প্রথম জয় এনে দেয়। মাশাও ম্যাচের পর হতাশা চেপে রাখতে পারেননি। “সেরা ফর্মের ধারে-কাছে ছিলাম না। একেবারেই ভাল খেলতে পারিনি,” বলেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন