বর্ধমানে শুরু হতে চলেছে দাবা উৎসব

আগামী দিনে ভাল দাবাড়ু তুলে আনার উদ্দেশ্য নিয়ে ১৪ থেকে ১৮ অগস্ট চেস ক্লাব অফ বর্ধমানের উদ্যোগে আয়োজিত হতে চলেছে ‘দাবা উৎসব।’ মঙ্গলবার ক্লাবের সচিব অনির্বাণ হাজরা বলেন, ‘‘১৪ অগস্ট আন্তঃকলেজ ও বিশ্ববিদ্যালয়ের আন্তঃবিভাগীয় স্তরে দাবা প্রতিযোগিতা হবে।’’ ১৫ ও ১৬ দু’দিন সমস্ত বিদ্যালয়কে নিয়ে প্রতিযোগিতা হবে। ১৭ ও ১৮ তারিখ বর্ধমান পুরসভার ৩৫টি ওয়ার্ডের প্রতিটি থেকে দল গঠন করে হবে চেস প্রিমিয়ার লিগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বর্ধমান শেষ আপডেট: ২৯ জুলাই ২০১৫ ০৩:০২
Share:

ঘোষণা করা হচ্ছে দাবা উৎসবের দিনক্ষণ। —নিজস্ব চিত্র।

আগামী দিনে ভাল দাবাড়ু তুলে আনার উদ্দেশ্য নিয়ে ১৪ থেকে ১৮ অগস্ট চেস ক্লাব অফ বর্ধমানের উদ্যোগে আয়োজিত হতে চলেছে ‘দাবা উৎসব।’
মঙ্গলবার ক্লাবের সচিব অনির্বাণ হাজরা বলেন, ‘‘১৪ অগস্ট আন্তঃকলেজ ও বিশ্ববিদ্যালয়ের আন্তঃবিভাগীয় স্তরে দাবা প্রতিযোগিতা হবে।’’ ১৫ ও ১৬ দু’দিন সমস্ত বিদ্যালয়কে নিয়ে প্রতিযোগিতা হবে। ১৭ ও ১৮ তারিখ বর্ধমান পুরসভার ৩৫টি ওয়ার্ডের প্রতিটি থেকে দল গঠন করে হবে চেস প্রিমিয়ার লিগ। ৪টি দলকে নিয়ে হবে ফাইনাল। সেখানে প্রতিটি দল থেকে একজন করে খেলোয়াড় যোগ দেবেন। গ্লোবাল চেস ফাউন্ডেশনের সহযোগিতায় আয়োজিত এই লিগকে রাজ্য ও দেশের প্রথম প্রিমিয়ার লিগ বলে দাবি করেছেন উদ্যোক্তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন