মোহনবাগান বাঁচাতে আজ অভিনব মিছিল প্রসূন-সুব্রতদের

আই লিগের দ্বিতীয় ডিভিসনে নেমে যাওয়ার আতঙ্কের দিনেও যা হয়নি তা আজ বৃহস্পতিবার হতে চলেছে মোহনবাগানে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০১৫ ০৩:০৮
Share:

আই লিগের দ্বিতীয় ডিভিসনে নেমে যাওয়ার আতঙ্কের দিনেও যা হয়নি তা আজ বৃহস্পতিবার হতে চলেছে মোহনবাগানে।

Advertisement

ময়দানের কোনও ক্লাবের ইতিহাসে ঘটেনি এমন ঘটনা। মোহনবাগান বাঁচানোর দাবিতে আজ মিছিলে হাঁটবেন প্রাক্তন খেলোয়াড়েরা। যাদের মধ্যে প্রসূন বন্দ্যোপাধ্যায়, সুব্রত ভট্টাচার্য-সহ বেশিরভাগই নামী এবং তারকা ফুটবলার। বিকেল চারটেয় গোষ্ঠ পাল মূর্তি থেকে মিছিল শুরু হবে। ক্লাব তাঁবুর দিকে। সেখানে গিয়েই সভা করে মিছিলের কারণ ব্যাখ্যা করবেন উদ্যোক্তারা। মিছিলে কোনও স্লোগান দেওয়া হবে না। তবে একটা প্ল্যাকার্ড থাকবে‘স্বচ্ছ্ব হোক মোহনবাগান’। কার্যত ফুটবলারদের মিছিল হলেও ক্লাবের সদস্যদেরও আমন্ত্রণ জানানো হয়েছে। বুধবার বিকেলে ক্লাব তাঁবুতে বসে বাগানের দুই ঘরের ছেলে প্রসূন এবং সুব্রত একযোগে বললেন, “ক্লাব বাঁচাতে মিছিল দিয়ে লড়াই শুরু হচ্ছে। মোহনবাগানের যাঁরা ভাল চান আমরা তাদের সবাইকে আমন্ত্রণ জানাচ্ছি। তবে কাল আমরা ছোট মিছিল করব। এরপর এক লাখ লোকের মিছিল হবে মেয়ো রোড থেকে।” সুব্রতর চেয়েও সাংসদ-ফুটবলার প্রসূনের সুর ছিল বেশি চড়া। বলছিলেন, “আগে হিসাব ঠিকঠাক দিক। তারপর সাধারণ সভা হবে। শুধু ফুটবলার নয়, হকি, অ্যথলিট, ক্রিকেটার সবাই মিছিলে আসুক। কোনও পদের জন্য লড়াই হচ্ছে না। ক্লাব স্বচ্ছ ভাবে চলুক এটাই চাই।”

বাগান বাঁচাতে অভিনব এই মিছিলের দিকে নজর রাখছে শাসক গোষ্ঠী। তারা দেখতে চাইছে, কোন কোন ফুটবলার মিছিলে হাঁটেন। মন্ত্রী-মেয়র পারিষদরা তাতে সামিল হন কি না?

Advertisement

এ দিকে ডামাডোলের মধ্যেও স্পনসর নিয়ে বাগানে কিছু আলো দেখতে পাচ্ছেন কর্তারা। টাকা বন্ধ করে দেওয়া ম্যাকডাওয়েলের পক্ষ থেকে চিঠি দিয়ে জানানো হয়েছে, “সারদা কাণ্ডে ক্লাবের অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া সংস্থা সেবিকে চিঠি দেওয়া হয়েছে। জানতে চাওয়া হয়েছে, মোহনবাগানকে টাকা দিলে কোনও সমস্যা আছে কী না।” বুধবার চিঠি পেয়ে বাগান সচিব অঞ্জন মিত্র হঠাৎ-ই আশায়। বললেন, “সেবির সঙ্গে কথা বলতে প্রয়োজনে আমি মুম্বই যাব। মনে হচ্ছে স্পনসর নিয়ে সমস্যা এ বার মিটে যাবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন