সৌরভের পরামর্শে বাংলা থেকে ‘বাদ’ দিন্দা

বাদ পড়লেন অশোক দিন্দা। গত বার রঞ্জি ট্রফিতে বাংলার সেরা উইকেট শিকারিকে মরসুমের শুরুতেই ছেঁটে ফেলা হল বাংলা দল থেকে!

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০১৪ ০৩:১০
Share:

বাদ পড়লেন অশোক দিন্দা। গত বার রঞ্জি ট্রফিতে বাংলার সেরা উইকেট শিকারিকে মরসুমের শুরুতেই ছেঁটে ফেলা হল বাংলা দল থেকে!

Advertisement

অন্য সময় হলে এই কথাই হয়তো লেখা হত। কিন্তু আসল খবর হল, দিন্দা বাদ পড়েননি। সিএবি যুগ্মসচিব সৌরভ গঙ্গোপাধ্যায়ের ‘প্ল্যান অব অ্যাকশন’ অনুযায়ী বর্ষসেরা ক্রিকেটারকে আপাতত ‘মজুত’ রাখা হল, ঠিক সময়ে যাতে তিনি জ্বলে উঠতে পারেন।

বুধবার বিকেলে লক্ষ্মীরতন শুক্ল, অশোক মলহোত্র, দীপ দাশগুপ্ত, রণদেব বসু, ইন্দুভূষণ রায়, জয়দীপ মুখোপাধ্যায়-রা বসে চেন্নাইয়ে বুচিবাবু ট্রফির জন্য বাংলার যে দল বাছলেন, দিন্দাকে সেই দলের বাইরে রাখার সিদ্ধান্তটা নাকি সৌরভেরই। অপর যুগ্মসচিব সুবীর গঙ্গোপাধ্যায় বললেন, “সৌরভই দিন্দাকে এই দলে না রাখতে বলে গিয়েছে।” লক্ষ্মীর নেতৃত্বে মনোজ, সৌরাশিস, অরিন্দম দাস, শ্রীবৎস গোস্বামীর মতো সিনিয়ররা অবশ্য দলে আছেন। কিন্তু তিনি নেই। এই সম্পর্কে দিন্দা বললেন, “আমাকে দাদি অনেক আগেই জানিয়ে রেখেছে, মরসুমের শুরু থেকে আমার খেলার দরকার নেই। আসল সময়ে যাতে তরতাজা হয়ে মাঠে নামতে পারি। এটা ওরই পরিকল্পনা।”

Advertisement

মনোজ তিওয়ারি অস্ট্রেলিয়া থেকে সদ্য ফিরলেও তিনি এই দলে আছেন। তবে তাঁর যাওয়ার সিদ্ধান্ত মনোজের উপরই ছেড়ে দিতে বলেছেন সৌরভ। সৌরভ যে যুগ্ম সচিবের চেয়ারে বসার আগেই বাংলা দল নিয়ে চিন্তাভাবনা শুরু করে দিয়েছেন, এ তারই ইঙ্গিত।

অর্ধেক সিনিয়রদের তো বটেই, এমনকী এই দলের কয়েকজন জুনিয়রকেও রাখা হয়েছে সৌরভের পরামর্শ মেনে। কোচ জয়দীপ মুখোপাধ্যায় জানালেন, “ভিশন ২০২০-র এই ছেলেগুলোর কথা সৌরভই বলে গিয়েছে।” ভিশন ২০২০-তে সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে আসছেন বলে এ দিন সিএবি-কে জানালেন স্পিন কোচ মুথাইয়া মুরলীধরন। ওদিকে, বোর্ড সিএবি-কে জানিয়েছে, এ সপ্তাহেই ঘরোয়া ক্রিকেট সূচি ঘোষণা করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন