সন্তোষে বাংলার শেষ চারে যাওয়া অনিশ্চিত

সন্তোষ ট্রফিতে শিশির ঘোষের বাংলার উপর গড়াপেটার আতঙ্ক আরও চেপে বসল। সার্ভিসেসের সঙ্গে সোমবার ড্র করে সেমিফাইনালে ওঠা অনেকটাই অনিশ্চিত হয়ে পড়ল। যে ম্যাচটা জিতলেই শেষ চারে যাওয়া নিশ্চিত ছিল সেখানেই ১-১ ড্র করে কার্যত কোমায় চলে গেল বহুবারের চ্যাম্পিয়ন বাংলা। পরিস্থিতি যা তাতে আজ মঙ্গলবার পঞ্জাব যদি মহারাষ্ট্রের সঙ্গে ড্র করে বা হারে তবেই বাংলার ভাগ্যে শিকে ছিঁড়বে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১০ মার্চ ২০১৫ ০৩:৩৯
Share:

সন্তোষ ট্রফিতে শিশির ঘোষের বাংলার উপর গড়াপেটার আতঙ্ক আরও চেপে বসল।

Advertisement

সার্ভিসেসের সঙ্গে সোমবার ড্র করে সেমিফাইনালে ওঠা অনেকটাই অনিশ্চিত হয়ে পড়ল। যে ম্যাচটা জিতলেই শেষ চারে যাওয়া নিশ্চিত ছিল সেখানেই ১-১ ড্র করে কার্যত কোমায় চলে গেল বহুবারের চ্যাম্পিয়ন বাংলা। পরিস্থিতি যা তাতে আজ মঙ্গলবার পঞ্জাব যদি মহারাষ্ট্রের সঙ্গে ড্র করে বা হারে তবেই বাংলার ভাগ্যে শিকে ছিঁড়বে। নিট ফল আজ স্টেডিয়ামে গিয়ে চাতক পাখির মতো ওই ম্যাচের ফল জানার জন্য বসে থাকতে হবে সোরাবুদ্দিন-রাজাদের।

লুধিয়ানায় বাংলা কোচ শিশির ঘোষের গলায় ধরা পড়ে হতাশা। “পঞ্জাব ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে। এছাড়া আর তো কোনও রাস্তা নেই। ভাগ্য সঙ্গে নেই। ঈশ্বরকে ডাকছি পঞ্জাবের সঙ্গে মহারাষ্ট্র জিতুক বা ড্র করুক। মহারাষ্ট্র ভাল দল। ঠিক করে খেললে ওরাই জিতবে। ” সঙ্গে তিনি যোগ করেন, “এত সুযোগ নষ্ট করলে জেতা যায় না। দলের বেশিরভাগ ফুটবলারই খুব খারাপ খেলেছে। আবার অপরাজিত থেকে যদি ছিটকে যেতে হয় তা হলে কিছু বলার নেই।” গতবারও অপরাজিত থেকেই ছিটকে যেতে চেয়েছিল বাংলাকে। এ বার তাই অনেক আশা নিয়ে শিশিরের উপর ফের আস্থা রেখেছিলেন আইএফএ কর্তারা। সে জন্যই দেশের অন্যতম সেরা প্রাক্তন স্ট্রাইকারের আক্ষেপ বেশি।

Advertisement

এ দিন খেলার শুরুতেই বাংলা গোলকিপার প্রিয়ন্ত সিংহের ভুলে গোল করেন সার্ভিসেসের অর্জুন টুডু। কিছুক্ষণ পরেই বাংলার রাজা দাস সমতা ফেরান। ১-১ হয়ে যাওয়ার পরও প্রচুর গোলের সুযোগ পেয়েছিল বাংলা। কিন্তু তা সত্ত্বেও গোল হয়নি। রাজা দাস থেকে সোরাবুদ্দিন মল্লিক সুযোগের পর সুযোগ নষ্ট করেন। বাংলার তিনটে শট পোস্টে লাগে। ম্যাচ ড্র হওয়ায় সেমিফাইনালে চলে গেল অর্জুন টুডুর দল। সার্ভিসেস ও বাংলার পয়েন্ট ৮ হলেও, গোল বেশি দেওয়ায় শেষ চারে সার্ভিসেস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন