Cyclone Amphan

ত্রাণ, দলবাজি প্রশ্নে রাজভবনে কংগ্রেস

বিরোধী দলনেতা আব্দুল মান্নানের নেতৃত্বে শনিবার রাজভবনে প্রতিনিধিদলে ছিলেন প্রদেশ কংগ্রেস নেতা অমিতাভ চক্রবর্তী, সন্তোষ পাঠক ও প্রদেশ যুব কংগ্রেস সভাপতি শাদাব খান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২০ ০১:৩৭
Share:

রাজনৈতিক রং বিচার বা দলবাজি বন্ধ করে সব দুর্গত মানুষ যাতে সহায়তা পান, তার জন্য কেন্দ্রীয় ও রাজ্য সরকারের দৃষ্টি আকর্ষণ করতে রাজ্যপালের কাছে আর্জি জানিয়েছেন কংগ্রেস নেতারা। —নিজস্ব চিত্র।

ঘূর্ণিঝড় বিধ্বস্ত এলাকায় দুর্গত মানুষের হাতে দ্রুত ত্রাণ পৌঁছনো ও পুনর্গঠনের কাজ শুরুর দাবি নিয়ে রাজ্যপাল জগদীপ ধনখড়ের দ্বারস্থ হল প্রদেশ কংগ্রেস।

Advertisement

রাজনৈতিক রং বিচার বা দলবাজি বন্ধ করে সব দুর্গত মানুষ যাতে সহায়তা পান, তার জন্য কেন্দ্রীয় ও রাজ্য সরকারের দৃষ্টি আকর্ষণ করতে রাজ্যপালের কাছে আর্জি জানিয়েছেন কংগ্রেস নেতারা।

বিরোধী দলনেতা আব্দুল মান্নানের নেতৃত্বে শনিবার রাজভবনে প্রতিনিধিদলে ছিলেন প্রদেশ কংগ্রেস নেতা অমিতাভ চক্রবর্তী, সন্তোষ পাঠক ও প্রদেশ যুব কংগ্রেস সভাপতি শাদাব খান। রাজ্যপাল ধনখড়কে মান্নান জানিয়েছেন, শেওড়াফুলিতে সিইএসসি এলাকায় বিদ্যুৎ ফেরানোর দাবিতে স্থানীয় মানুষের অবরোধে তিনি এবং এলাকার কংগ্রেস কর্মীরা যোগ দিয়েছিলেন। সেই ঘটনায় ১০ জনের বিরুদ্ধে ভাঙচুর-সহ একাধিক ধারায় মামলা দেওয়া হয়েছে, গ্রেফতার করা হয়েছে তিন জনকে।

Advertisement

ভাঙড়ে রোহন মিত্র ও যুব কংগ্রেসের প্রতিনিধিরা। —নিজস্ব চিত্র।

রাজ্য সরকার সব ক্ষেত্রেই ‘প্রতিহিংসা’র মনোভাব নিচ্ছে বলে অভিযোগ বিরোধী দলনেতার। দক্ষিণ ২৪ পরগনার ‘আমপান’ বিধ্বস্ত ভাঙড়-২ এলাকায় এ দিনই পরিস্থিতি দেখতে ও ত্রাণ দিতে গিয়েছিল যুব কংগ্রেস সহ-সভাপতি রোহন মিত্রের নেতৃত্বে একটি প্রতিনিধিদল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন