State News

দিল্লির ‘শিক্ষা’ নিয়ে ভিন্ন মত রাজ্য বিজেপি-র

দিলীপবাবুর মতে, এ রাজ্যে মুখের কোনও অভাব নেই। আসন্ন পুরভোটে যে তাঁরা মেয়র বা চেয়ারম্যান ‘মুখ’ ছাড়াই লড়বেন, তার কারণ এটাই তাঁদের দলের রেওয়াজ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২০ ০১:৫৭
Share:

ছবি: সংগৃহীত।

দিল্লির নির্বাচন থেকে বিজেপির কী শিক্ষা নেওয়া উচিত, তা নিয়ে এই রাজ্যে বিজেপির মতভেদ সামনে এল।

Advertisement

দিল্লির বিধানসভা ভোটে বিজেপি ধাক্কা খাওয়ার পর রাজ্যসভার মনোনীত সদস্য স্বপন দাশগুপ্ত টুইট করেছেন, ‘‘মুখ্যমন্ত্রী মুখ অবশ্যই চাই। মোদী-শাহই সব রাজ্যে বিকল্প হবেন, এটা চলতে পারে না।’’ তাঁর আরও অভিমত, ‘‘মতাদর্শ প্রচারের পাশাপাশি সুশাসনের বিষয়গুলিকেও গুরুত্ব দিতে হবে। আর প্রতি এলাকায় শুধু ভোটের সময় নয়, সারা বছর জোরদার সাংগঠনিক কর্মকাণ্ড থাকতে হবে।’’ আরএসএসের মুখপত্রের সম্পাদক রন্তিদেব সেনগুপ্তও সোশ্যাল মিডিয়ায় সংগঠন মজবুত করার প্রয়োজনীয়তা ব্যাখ্যা করেছেন।

কিন্তু বিজেপির রাজ্য সভাপতি তথা মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষ বলেন, ‘‘দিল্লির ভোটের ফলের পর অনেকেই পরামর্শ দিতে পারেন। তবে যাঁরা অন্তত এক বার ভোটে জিতেছেন, তাঁদের থেকে পরামর্শ এলে ভাল হয়।’’ দিলীপবাবুর মতে, এ রাজ্যে মুখের কোনও অভাব নেই। আসন্ন পুরভোটে যে তাঁরা মেয়র বা চেয়ারম্যান ‘মুখ’ ছাড়াই লড়বেন, তার কারণ এটাই তাঁদের দলের রেওয়াজ। দলে ‘মুখ’-এর অভাবে এমন সিদ্ধান্ত নেওয়া হয়নি। আর সংগঠনের প্রশ্নে তাঁর দাবি, ‘‘এখন আমাদের কলকাতা ছাড়া প্রায় সর্বত্রই তৃণমূলের চেয়ে ভাল সংগঠন। কলকাতাটাও করে ফেলব।’’

Advertisement

আরও পড়ুন: পুরসভায় ‘বৈষম্য’ বন্ধ হোক, মন্ত্রীকে চিঠি অশোকের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন