Mamata Banerjee

সোমবার রাজভবনে যাবেন মমতা

রাজ্যপালের সঙ্গে রাজ্য সরকারের সম্পর্ক ওঠাপড়ার মধ্য দিয়ে যাচ্ছে। সংঘাতও হচ্ছে পদে পদে। বাজেট অধিবেশনে রাজ্যপালের ভাষণ নিয়ে অনিশ্চয়তা ছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২০ ০২:০৪
Share:

ফাইল চিত্র।

রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে দেখা করতে সোমবার রাজভবনে যেতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার পর্যন্ত স্থির আছে, সোমবার দুপুরে মমতা রাজভবনে যাবেন।

Advertisement

রাজ্যপালের সঙ্গে রাজ্য সরকারের সম্পর্ক ওঠাপড়ার মধ্য দিয়ে যাচ্ছে। সংঘাতও হচ্ছে পদে পদে। বাজেট অধিবেশনে রাজ্যপালের ভাষণ নিয়ে অনিশ্চয়তা ছিল। কিন্তু ধনখড় ‘সংবিধান মেনে’ সরকারের তৈরি করে দেওয়া বক্তৃতাই পড়েছেন। আবার তার পরেই সরকারের বিরুদ্ধে মুখও খুলেছেন। সাম্প্রতিক সমস্যা চলছে কোচবিহারের পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন ঘিরে। যেখানে আমন্ত্রণ না পাওয়ার অভিযোগ করে আচার্য-রাজ্যপাল ওই বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে শো কজ করেছেন। তবে রাজ্যপাল প্রায়ই মুখ্যমন্ত্রীর সঙ্গে মুখোমুখি কথা বলার ইচ্ছা প্রকাশ করছেন। তাই এই আবহে সোমবার মুখ্যমন্ত্রী-রাজ্যপালের সাক্ষাৎ হলে তা তাৎপর্যপূর্ণ হতে পারে বলে রাজনৈতিক মহলের ধারণা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন