Weather

কয়েক দিন কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ঝোড়ো হাওয়ার সঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি

কলকাতায় ৩০ থেকে ৪০ কিলোমিটার প্রতি ঘণ্টায় ঝোড়ো হাওয়া বইতে পারে। সঙ্গে ঝমঝমিয়ে বৃষ্টিও শুরু হতে পারে বলে জানা গিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২০ ২০:৫৪
Share:

ঝোড়ো হাওয়ার সঙ্গে কলকাতায় হতে পারে বৃষ্টি। —ফাইল চিত্র।

কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টির সম্ভাবনা। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, রাতের দিকে কলকাতা, উত্তর ২৪ পরগনা, হুগলি, নদিয়া, পশ্চিম বর্ধমান-সহ কয়েকটি জেলায় ঝড়বৃষ্টি হতে পারে।

Advertisement

কলকাতায় ৩০ থেকে ৪০ কিলোমিটার প্রতি ঘণ্টায় ঝোড়ো হাওয়া বইতে পারে। সঙ্গে ঝমঝমিয়ে বৃষ্টিও শুরু হতে পারে বলে জানা গিয়েছে।

ইতিমধ্যে উত্তর ২৪ পরগনার কিছু কিছু এলাকায় বৃষ্টিও শুরু হয়ে গিয়েছে। গত কয়েক দিন ধরে মাঝেমধ্যে বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হচ্ছে রাজ্যে। দার্জিলিং-সহ পাহাড়ের বিভিন্ন জায়গাতেও বৃষ্টি হয়েছে। কয়েকটি জেলায় শিলাবৃষ্টিও হয়েছে।

Advertisement

আরও পড়ুন: রাজ্যে শুরু হয়ে গেল লকডাউন, কাল থেকে কড়া ব্যবস্থা

চৈত্রের শুরুতেও এ বছর তেমন গরম পড়েনি। মাঝেমধ্যে বৃষ্টির কারণে দিনের বেলায় গরম সহনশীল। ভোর রাতের দিকে তাপমাত্রা নিম্নগামী হচ্ছে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্তের কারণে আগামী কয়েক দিন ঝড়বৃষ্টি হবে।

আরও পড়ুন: করোনার থাবায় কলকাতায় প্রথম মৃত্যু সল্টলেকের হাসপাতালে

বুধবার ঝোড়ো হাওয়ার সঙ্গে বিক্ষিপ্ত ভাবে বৃষ্টির পরিমাণ বাড়তেও পারে। সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১.৬ (-২) সেলসিয়াস। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা ৩২.৫ (-২)। আগামী কয়েক দিন কলকাতার তাপমাত্রা এর আশপাশেই থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন