বঙ্গোপসাগরের নিম্নচাপে ৩ দিন বৃষ্টি দক্ষিণবঙ্গে, উপকূলে বইবে ঝোড়ো হাওয়া

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, ১৪ থেকে ১৬ অগস্ট ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে বিভিন্ন জেলায়। ওড়িশা এবং সংলগ্ন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উত্তর উপকূলের কাছে একটি নিম্নচাপ অবস্থান করছে। সেটি ক্রমশই সুপষ্ট হয়ে উঠছে। তার জেরে এই তিন দিন বেঁপে বৃষ্টি চলবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২০ ১৮:৪২
Share:

আগামী তিন দিন কলকাতা-সহ এ রাজ্যের দক্ষিণবঙ্গের জেলাগুলিতে মূলত বৃষ্টি চলবে। ফাইল চিত্র।

বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপের প্রভাবে ওড়িশা এবং পশ্চিমবঙ্গে শুরু হল বৃষ্টি। আগামী তিন দিন কলকাতা-সহ এ রাজ্যের দক্ষিণবঙ্গের জেলাগুলিতে মূলত বৃষ্টি চলবে। উপকূলে ঝোড়ো হাওয়াও বইতে পারে বলে সতর্কতা জারি করা হয়েছে। রবিবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্র যেতে নিষেধ করা হয়েছে।

Advertisement

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, ১৪ থেকে ১৬ অগস্ট ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে বিভিন্ন জেলায়। ওড়িশা এবং সংলগ্ন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উত্তর উপকূলের কাছে একটি নিম্নচাপ অবস্থান করছে। সেটি ক্রমশই সুপষ্ট হয়ে উঠছে। তার জেরে এই তিন দিন বেঁপে বৃষ্টি চলবে।

আজ, শুক্রবার থেকেই বিভিন্ন জায়গায় বৃষ্টি শুরু হয়েছে। কলকাতায় দফায় দফায় চলছে বৃষ্টিপাত। এ দিন দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রামে বজ্র-বিদ্যুৎ-সহ বৃষ্টি হবে।

Advertisement

আরও পড়ুন: স্থিতিশীল প্রণব মুখোপাধ্যায়, সাড়া দিচ্ছেন চিকিৎসায়, জানালেন ছেলে অভিজিৎ

আগামী কাল, শনিবার অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়াতে। ভারী বৃষ্টি হবে দুই ২৪ পরগনা, দুই বর্ধমান, হাওড়া, হুগলি-সহ দক্ষিণের জেলাগুলিতে।

আরও পড়ুন: টিকায় বেনিয়মের অভিযোগ তুলে রুশ স্বাস্থ্যমন্ত্রকের পদ ছাড়লেন চিকিৎসক

রবিবার বৃষ্টির পরিমাণ কিছুটা কমবে। মূলত পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টি হবে। তবে তুলনায় কম বৃষ্টি হবে কলকাতায়। দুই মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনার উপকূলবর্তী এলাকায় ৪০-৫০ কিলোমিটার প্রতি ঘণ্টায় ঝোড়ো হাওয়াও বইতে পারে। এই তিন দিন কোথাও কোথাও ৭ থেকে ২০ সেন্টিমিটার বৃষ্টিপাতের সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন