Katrina Kaif

রাজস্থানের জঙ্গলেই প্রেমে মজলেন ভিকি-ক্যাটরিনা! জাওয়াই গ্রামে ছুটি কাটাতে পারেন আপনিও

পাহাড় কিংবা সমুদ্র নয়, একান্ত সময় কাটাতে জঙ্গলই বেছে নিয়েছেন ভিকি আর ক্যাটরিনা। কোথায় ঘুরতে গেলেন তাঁরা?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২২ ১৯:৪৫
Share:

পাহাড় কিংবা সমুদ্র নয়, একান্ত সময় কাটাতে জঙ্গলকেই বেছে নিয়েছেন ভিকি আর ক্যাটরিনা। ছবি: ইনস্টাগ্রাম।

বলিপাড়ার একঝাঁক তারকা নতুন বর্ষ উদ্‌যাপন করতে উড়ে গিয়েছেন পছন্দের গন্তব্যে। ভিকি কৌশল ও ক্যাটরিনা কইফও পিছিয়ে নেই বেড়াতে যাওয়ার দৌড়ে। নতুন বছরের ছুটি কাটাতে রাজস্থানে উড়ে গেছেন ভিক্যাট। সম্প্রতি সমাজমাধ্যমে সেই ঝলক ভাগ করে নিয়েছেন ক্যাটরিনা।

Advertisement

পাহাড় কিংবা সমুদ্র নয়, একান্ত সময় কাটাতে জঙ্গলকেই বেছে নিয়েছেন ভিকি আর ক্যাটরিনা। প্রকৃতির সান্নিধ্য উপভোগ করতে দেখা গেল তারকা জুটিকে। না চেনা গন্তব্য রণথম্ভোর নয়, পালি জেলার জাওয়াই বন্ধ গ্রামেই ভ্রমণ সারলেন ভিক্যাট।

ইনস্টাগ্রামে ছবি ভাগ করে নিয়ে ক্যাটরিনা লিখেছেন, "কী অপূর্ব... আমার দেখা সেরা স্থানগুলির মধ্যে অন্যতম এটি!’’

Advertisement

বছরের শুরুতে পরিবারের সঙ্গে ভ্রমণের পরিকল্পনা করছেন? তা হলে আপনারও গন্তব্য হতেই পারে এই জাওয়াই বন্ধ গ্রাম। রাজস্থানে পশুপাখিদের সান্নিধ্য উপভোগ করতে সকলের গন্তব্য হয় রণথম্ভোর। তবে জাওয়াই নদীর ধারের এই গ্রামও কিন্তু থাকতে পারে আপনার পছন্দের তালিকায়। জাওয়াই এলাকাটি বন্যপ্রাণীতে সমৃদ্ধ। এইখানে গেলেই আপনার চোখে পড়বে চিতাবাঘ, বিভিন্ন প্রজাতির পাখি, স্লথ প্রজাতির ভালুক, হায়না, কুমির। গ্রানাইট পাথরেের পাহাড়ি এলাকা হওয়ায় জাওয়াইয়ের আবহাওয়া সারা বছরই মনোরম থাকে।

কেবল জঙ্গলে ভ্রমণই নয়, জাওয়াই বাঁধ, জাওয়াই পাহাড়, কামবেশ্বর মহাদেব মন্দির, অভিনব মন্দির ধাম, রণকপুর ও কুম্ভলগড়ের মন্দিরেও ঢুঁ মেরে আসতে পারেন। সেখানকার উপজাতি সম্প্রদায়ের সহজ জীবনযাত্রাও মন কাড়বে আপনার। মাটির উনুনে মাটির পাত্রে রান্নার স্বাদ যেন বেড়ে যায় কয়েক গুণ। শহুরে কোলাহল থেকে দূরে শান্ত গ্রাম্য পরিবেশে ছুটি কাটানোর আদর্শ ঠিকানা জাওয়াই গ্রাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন