Electricity Bills

বিদ্যুৎ বিল ১০-৫০ হাজার টাকা, বিদ্যুৎ দফতরের সামনে তীর-ধনুক নিয়ে বিক্ষোভ আদিবাসীদের

অস্বাভাবিক বিদ্যুৎ বিলের প্রতিবাদে মঙ্গলবার সকালে শ্রীনিকেতন সংলগ্ন মোলডাঙ্গার আদিবাসীরা শান্তিনিকেতনের ইলেকট্রিক সাপ্লাইয়ের সামনে তীর ধনুক নিয়ে বিক্ষোভ দেখান।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৩ ২০:৪৩
Share:
Advertisement

লোডশেডিং নিয়ে অতিষ্ঠ সাধারণ মানুষ। এর মধ্যে দ্বিগুণ বিদ্যুতের বিল দেখে মাথায় হাত অনেকেরই। যে পরিমাণ বিল আসার কথা তার থেকে কয়েক গুণ বেশি বিল এসেছে বলে অভিযোগ। বিদ্যুৎ ব্যবহারের সঙ্গে বিল সঙ্গতিপূর্ণ নয়। গ্রামের বাসিন্দাদের অধিকাংশই দিনমজুর। কেউ কেউ আবার ভাগচাষি। কোনও মতে দিন গুজরান করেন। টিমটিম করে লাইট ও ফ্যান চালালেও হাজার হাজার টাকার বিদ্যুতের বিল আসায় তাঁরা হতভম্ব। বাসিন্দা জিতু সরেন ও সুশান্ত পাল বলেন, আমাদের উল্টোপাল্টা বিল এসেছে। কারও ১০ হাজার টাকা, তো কারও ৩০ হাজার টাকা বিল। যেখানে ৩০০ টাকা থেকে ৫০০ টাকা বিল আসে। সেটা এত টাকা হয়ে গেলে দেব কীভাবে? লাইন কেটে দিয়ে গেছে। অস্বাভাবিক বিদ্যুৎ বিলের প্রতিবাদে মঙ্গলবার সকালে শ্রীনিকেতন সংলগ্ন মোলডাঙ্গার আদিবাসীরা শান্তিনিকেতনের ইলেকট্রিক সাপ্লাইয়ের সামনে তীর ধনুক নিয়ে বিক্ষোভ দেখান। কীভাবে বকেয়া বিদ্যুতের বিল মেটাবেন, সেই ভেবেই আকুল মোলডাঙ্গার আদিবাসী এলাকার বাসিন্দারা। তার সঙ্গে লাগাতার লোডশেডিংয়ে জেরবার সকলে। অভিযোগ খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে বিদ্যুৎ বণ্টন সংস্থার শান্তিনিকেতন ইলেকট্রিক সাপ্লাই কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
সর্বশেষ ভিডিয়ো
Advertisement