Yuzvendra Chahal

বিশ্বকাপ দলে সুযোগ না পাওয়া নিয়ে মুখ খুললেন যুজবেন্দ্র চহাল

“এখন আর কোনও দুঃখই হয় না, দল থেকে বাদ পড়ায় অভ্যস্ত হয়ে গিয়েছি”, বিশ্বকাপ খেলার সুযোগ না পেয়ে হতাশ যুজবেন্দ্র চহাল।

সম্পাদনা: সৈকত

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৩ ১৮:৫৬
Share:
Advertisement

বিশ্বকাপ স্কোয়াডে তিনি নেই! ক্রিকেটের সব থেকে বড় মহাযজ্ঞে তাঁর না থাকা নিয়ে আগেই প্রশ্ন তুলেছিলেন যুবরাজ সিংহ। এ বার নিজের ‘অনুপস্থিতি’ নিয়ে মুখ খুললেন স্বয়ং যুজবেন্দ্র চহাল। এক ব্রিটিশ সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ভারতের এই স্পিনার বলেন, এখন আর কোনও দুঃখই তাঁর হয় না। দল থেকে বাদ পড়ায় অভ্যস্ত হয়ে পড়েছেন চহাল।

চলতি বিশ্বকাপে প্রথম থেকেই ভারতীয় স্কোয়াডে রয়েছেন কুলদীপ যাদব। অক্ষর পটেলের চোটের কারণে শেষ মুহূর্তে দলে নেওয়া হয়েছে রবিচন্দ্রন অশ্বিনকে। রয়েছেন আরও এক বাঁ হাতি স্পিনার অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাও। বিশ্বকাপ স্কোয়াড তো দূর, ক্রিকেটের সব থেকে বড় প্রতিযোগিতায় যুজবেন্দ্র চহাল যে নির্বাচকদের ব্যাসার্ধেই নেই তা পরিষ্কার হয়ে গিয়েছিল আগেই। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ প্রস্তুতি পর্বেও ওয়াশিংটন সুন্দরকে দলে রাখা হয়েছিল। সুযোগ দেওয়া হয়েছিল অশ্বিনকেও। শেষ পর্যন্ত অভিজ্ঞতার মানদণ্ডে এগিয়ে থেকে বাজি মেরেছেন ডান হাতি স্পিনার অলরাউন্ডারই। ৫ তারিখ আমদাবাদে ইংল্যান্ড বনাম নিউ জ়িল্যান্ড ম্যাচ দিয়ে শুরু হতে চলেছে ক্রিকেট বিশ্বকাপ ২০২৩। তার আগে নিজের প্রতিক্রিয়া জানিয়ে চাঞ্চল্য তৈরি করলেন চহাল।

Advertisement

“বিশ্বকাপ দলে শুধু ১৫ জনকেই রাখা যায়। সুযোগ না পাওয়ায় নিশ্চয়ই দুঃখ হচ্ছে, তবে আমি থেমে না থেকে এগিয়ে যাওয়াই শ্রেয় মনে করি”, প্রতিক্রিয়ায় জানিয়েছেন চহাল। ২০১৯ বিশ্বকাপে চহাল ছিলেন সর্বোচ্চ উইকেট শিকারি স্পিনার। তাঁর ঝুলিতে রয়েছে ১২টি উইকেট। যার পর থেকে চহাল এবং কুলদীপই ছিলেন ভারতের ‘ওয়ান অ্যান্ড অনলি চয়েস’। তবে বিশ্বকাপে দেখা যাবে না এই ‘কুলচা’ জুটিকে।

বিশ্বকাপ থেকে শতযোজন দূরে, চহাল এখন ইংল্যান্ডে। মন দিয়েছেন লাল বলের ক্রিকেটে। আগামী দিনে টেস্ট ক্রিকেটই হবে তাঁর পাখির চোখ। তাঁর বক্তব্য, “আমি যে কোনও পরিস্থিতিতেই হোক ক্রিকেট খেলতে চাই। দলে না থাকা নিয়ে বেশি ভাবছি না। কারণ, আমি বিশ্বাস করি, ভাল খেললে সুযোগ আসবেই।”

Advertising
Advertising
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
সর্বশেষ ভিডিয়ো
Advertisement