alphonso mango

ইএমআইয়ে পাওয়া যাচ্ছে আলফানসো আম! কত করে দর? জেনে নিন

সাধারণ চড়া দামের জিনিসপত্রই ক্রেতার স্বাচ্ছন্দের কথা মাথায় রেখে ইএমআইয়ের সাহায্যে টাকা মেটানোর বিকল্প দেওয়া হয়। যাতে এক কালীন অনেক টাকা খরচ না করেই ক্রেতা পণ্যের সুবিধা নিতে পারেন।

Advertisement

সংবাদ সংস্থা

পুণে শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৩ ২১:৫৭
Share:

আলফানসো আমের দাম অন্য আমের তুলনায় অনেক বেশি। ফাইল চিত্র।

ফলের রাজা আম। তবে আমের নানা রকমফের আছে। সব আমের স্বাদ সমান নয়। বর্ণে গন্ধে স্বাদে এক এক প্রজাতির আম এক একরকম। তবে আমেদের মধ্যে স্বাদে গন্ধে সেরা আম মনে করা হয় আলফানসোকেই। তবে এই আমের দরও অন্যান্য আমের থেকে বেশি। তবে এই আম এখন ইএমআইতেও কিনতে পারবেন ক্রেতারা।

Advertisement

ইএমআই হল মোটা টাকায় কেনা জিনিস প্রতি মাসে সহজ কিস্তিতে মিটিয়ে দেওয়ার প্রক্রিয়া। সাধারণ চড়া দামের জিনিসপত্রই ক্রেতার স্বাচ্ছন্দের কথা মাথায় রেখে তাঁদের এই সুবিধা ব্যবহার করে টাকা মেটানোর বিকল্প দেওয়া হয়। যাতে এক কালীন অনেক টাকা খরচ না করেই ক্রেতা পণ্যের সুবিধা নিতে পারেন। পুণের আলফানসো আমের ব্যবসায়ীরা জানিয়েছেন, এ বার আলফানসো আম কেনার জন্যও তাঁরা একই সুবিধা দিচ্ছেন। ক্রেতারা ক্রেডিট কিংবা ডেবিট কার্ড ব্যবহার করে এই সুবিধা নিতে পারবেন।

পুণেতে আপাতত আলফানসো আমের দাম গুণমান অনুযায়ী প্রতি ডজনে ৬০০ থেকে ১৩০০ টাকার মধ্যে ওঠানামা করছে। ব্যবসায়ীরা জানিয়েছেন, করোনার পর বেশি দাম দিয়ে আলফানসো কেনা কমিয়ে দিয়েছেন ক্রেতারা। তাঁদের কথা মাথায় রেখেই এই ব্যবস্থা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন