Viral

বুক চাপড়ে ‘কিং কং’ হওয়ার চেষ্টা, পা পিছলে পড়ে পপাত ধরণীতল খুদে গরিলা!

নিজেদের বুক চাপড়ে ক্ষমতা জহির করে গরিলারা। ছোট্ট গরিলারও ক্ষমতা দেখানোর ইচ্ছে হয়েছিল। তবে একান্তে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২২ ২৩:৫৭
Share:

ছোট্ট সেই গরিলা। ছবি: টুইটার।

জঙ্গলের মধ্যে ফাঁকা একটু জায়গা, সেখানেই তাকে দেখা গেল ইতিউতি তাকিয়ে এসে স্থির হতে। তার পর আচমকাই নিজের বুকে দু ’একবার দুমদাম মেরে উল্টে পড়ে গেল এক ফুট (বা তারও কম উচ্চতার) একটি গরিলা। এই ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে।

Advertisement

‘কিং কং’ সিনেমা যাঁরা দেখেছেন, গরিলাকে বুক চাপড়াতে দেখা তাঁদের কাছে নতুন অভিজ্ঞতা নয়। বন্যপ্রাণ বিশেষজ্ঞরা বলেন, বুক চাপড়ে আসলে নিজেদের ক্ষমতারই জাহির করে গরিলারা। অনেক সময় আবার সঙ্গীকে আকৃষ্ট করার জন্যও তারা এমন আচরণ করে।

তবে সে সব পূর্ণবয়স্ক গরিলাদের করার কথা। ভাইরাল হওয়া ভিডিয়োর গরিলাটি বয়সে তো বটেই, আকারেও নেহাতই ছোট। বড়দের মতো বুক চাপড়ে ক্ষমতা জাহির করা তো দূর ঠিক করে চলাফেরার ক্ষমতাই হয়নি তার। তবু তার শখ হয়েছিল ক্ষমতা দেখানোর। একান্তে সেই চেষ্টা করতে গিয়ে আচমকা ক্যামেরাবন্দি হইয় গিয়েছে সে।

Advertisement

ভিডিয়োর শিশু গরিলা ঠিক মতো নিজের বুকে চাপড় মারতে না পারলেও চেষ্টার ত্রুটি রাখেনি। তবে সেই চেষ্টা মাঠে মারা গিয়েছে নিজেরই করা আঘাতের তাল সামলাতে না পেরে সে উল্টে পড়ে যাওয়ায়। ভিডিয়োটি টুইটারে পোস্ট হওয়ার পর থেকে ২৬ লক্ষ বার দেখা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন