Chocolate Fuchka

চকলেটের ফুচকা, ভিতরে আইসক্রিমের পুর, টক জলের বদলে, মিষ্টি জেলি, ভিডিয়ো দেখে কুপোকাত সকলে

সম্প্রতি নেট মাধ্যমে ভাইরাল পোস্ট এই ফুচকা কোথায় পাওয়া যায় তার ঠিকানায় জানিয়ে দেওয়া হয়েছে। রাজস্থানের জয়পুরে এই ফুচকা পাওয়া যায় মান সরোবর এলাকার রাজা পার্কে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

জয়পুর শেষ আপডেট: ২৯ জুন ২০২৩ ২৩:৪৭
Share:

চকলেট ফুচকা। ছবি: সংগৃহীত।

রাস্তার ধারে পাওয়া খাবার দাবার গুলো কি দিন দিন অদ্ভুত হয়ে উঠছে? আলাদা হতে গিয়ে আর ক্রেতা টানতে গিয়ে একটু বেশিই পরীক্ষা নিরীক্ষা করে ফেলছে কি? ইদানিং রাস্তার ধারের খাবার দাবারের যে সব ভিডিয়ো সমজমধ্যমের দৌলতে প্রকাশ্যে আসছে, তাতে অন্তত অন্য কিছু ভাবার জো নেই। সেই সব ভিডিয়ো তে কোনও কোনও পরীক্ষার জন্য খাদ্য প্রেমীদের গালমন্দ করতে বাকি রাখছেন না খাদ্যরসিকেরা।

Advertisement

সম্প্রতি তেমনই একটি খাবারের ভিডিয়ো হইচই ফেলেছে ফুচকা প্রেমীদের মধ্যে। সাম্প্রতিককালে ফুচকা নিয়ে যতরকম পরীক্ষা নিরীক্ষা হয়েছে, এটি তাদের “বাবা গোত্রীয়” বলে রায় দিয়েছেন তাঁরা। ভাইরাল ভিডিয়ো তে যে ফুচকা দেখা গিয়েছে, তার সঙ্গে সাধারণ ফুচকার কোনও মিল নেই। এই ফুচকার খোলটি তৈরি হয়েছে চকলেটে। আর তার ভিতরে ভরে দেওয়া হয়েছে নানা স্বাদের আইসক্রিমের পুর।

এই ফুচকার আকার প্রকারও ভিন্ন। গাঢ় খয়েরি রঙের এই ফুচকা গোল নয়, লম্বাটে ধাঁচের। তার পেটেও টক জল থাকে না। বদলে দেয়া হয় নানা রঙের মিষ্টি জেলি। সব শেষে উপরে ভাজা সেমাই ছড়িয়ে পরিবেশন করা হয় চকলেট ফুচকা।

Advertisement

সম্প্রতি নেট মাধ্যমে ভাইরাল পোস্ট এই ফুচকা কোথায় পাওয়া যায় তার ঠিকানায় জানিয়ে দেওয়া হয়েছে। রাজস্থানের জয়পুরে এই ফুচকা পাওয়া যায় মান সরোবর এলাকার রাজা পার্কে। তবে ভিডিয়োটি দেখে অধিকাংশ ফুচকাপ্রেমী একটিই কথা বলেছেন, “ফুচকার আত্মা শান্তি পাক”।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন