Delhi Metro

মেট্রোয় দুই প্রৌঢ়ারসঙ্গে ঝগড়া যুগলের,উত্তেজিত তরুণী রেগেগিয়ে বলে বসলেন..

কথাবার্তার বিষয় অপত্তিসূচক। দুই প্রৌঢ়ার অভিযোগ মেট্রোর কামরায় বড় বেশি গা ঘেঁষাঘেঁষি করে দাঁড়িয়ে আছে ওই যুগল। যদিও তাদের দাবি তারা ভুল কিছু করেনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ জুন ২০২৩ ২৩:২৬
Share:

দিল্লি মেট্রো। প্রতিনিধিত্বমূলক ছবি।

স্থান, দিল্লি মেট্রোর কোনও একটি রুটের ট্রেনের কামরা। কাল, অফিস থেকে ফেরা বা অফিসে যাওয়ার ব্যস্ত সময়। পাত্র পাত্রীর সঙ্গে কথোপকথন শুরু হল দুই প্রৌঢ়া মেট্রো যাত্রীর।

Advertisement

কথাবার্তার বিষয় অপত্তিসূচক। দুই প্রৌঢ়ার অভিযোগ মেট্রোর কামরায় বড় বেশি গা ঘেঁষাঘেঁষি করে দাঁড়িয়ে আছে ওই যুগল। যদিও তাদের দাবি তারা ভুল কিছু করেনি। এই নিয়েই কথা বাড়তে বাড়তে ঝগড়ায় পরিণত হয়। চলন্ত ভিড় মেট্রোর কামরায় দুই প্রৌঢ়াকে একরকম তেড়ে যান যুবক। তাঁর বক্তব্য, জন সাধারণের জায়গা। তিনিও আপত্তিকর কিছু করেননি। তারপর যদি কারও অসুবিধা হয় তবে তারা চলে যেতে পারে অন্যত্র। যদিও দুই প্রৌঢ়া আসন বদলানোর কোনও লক্ষণই দেখাননি। তাঁদের বরং পাল্টা বলতে শোনা যায়, "তোমরা কি লজ্জা শরম ভুলতে বসেছো নাকি!"

দিল্লি মেট্রোয় যখন এই ঘটনা ঘটছে, তখন তার ভিডিয়ো রেকর্ডিং করছিলেন উল্টোদিকের কোনও এক যাত্রী। সেই ভিডিয়ো ভাইরাল হয়েছে। তাতে দেখা যাচ্ছে দুই প্রৌঢ়ার সঙ্গে যখন যুবক ঝগড়ায় মত্ত তখন তাঁর সঙ্গীও রেগে গিয়ে ঝগড়ায় অংশ নিচ্ছেন।

Advertisement

ভিডিওটি টুইটারে পোস্ট করার পর এই ঝগড়া ঘিরে দু ভাগ হয়ে গিয়েছেন নেটাগরিকেরা। এক পক্ষের দাবি, এই সব প্রৌঢ়ার জীবনে আনন্দ হারিয়ে গিয়েছে। তাই বাকিদের সামান্য আনন্দেও এঁদের চোখ টাটায়। তবে অন্য পক্ষের দাবি, ইদানিং দিল্লি মেট্রোয় যেহেতু এই ধরনের ঘটনা অত্যন্ত বেড়েছে, তাই একটু সতর্ক করায় দোষ নেই। তাদের মতে সর্বসাধারণের ব্যবহারের স্থানে বাকিদের অস্বস্তির কথাও ভাবা উচিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন