Viral

তোমার মজা আমাদের বিরক্তি! ছোট্ট মেয়েকে শিক্ষা দিল কুকুরের দল

ঘটনাটির ভিডিয়ো ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে। খেলাচ্ছলে মেয়েটির ওই ভাবে কুকুরদের বিরক্ত করার জবাব যে ভাবে তার কাছে ফিরে এসেছে, তাতে মজাই পেয়েছেন নেটাগরিকেরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২৩ ২৩:৪৭
Share:

—প্রতীকী চিত্র।

কাছাকাছি শুয়েছিল তিন জন। দুটি কুকুর আর বছর পাঁচেকের এক বালিকা। কিন্তু প্রথম দুজনের বিশ্রামে সমানে ব্যাঘাত ঘটিয়ে যাচ্ছিল মেয়েটি। খেলাচ্ছলেই বার বার পা দিয়ে আঘাত করছিল দুজনকে। তাতে হয়তো চোট লাগছিল না, কিন্তু নিশ্চিন্তে বিশ্রামও নিতে পারছিল না কুকুর দুটি। অনেক ক্ষণ ধরে সহ্য করার পর এক সময় ধৈর্য্যের বাঁধ ভাঙলো। আর তার পর যা হল তা একেবারেই আশা করেনি মেয়েটি।

Advertisement

ঘটনাটির ভিডিয়ো ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে। খেলাচ্ছলে মেয়েটির ওই ভাবে কুকুরদের বিরক্ত করার জবাব যে ভাবে তার কাছে ফিরে এসেছে, তাতে মজাই পেয়েছেন নেটাগরিকেরা। অনেকেই ' যেমন কর্ম তেমনি ফল ' গোছের মন্তব্য করেছেন। কেউ আবার নীতিমালার শিক্ষার প্রসঙ্গ টেনে এনেছেন।

ভিডিওয় দেখা যাচ্ছে বেশ কিছু ক্ষণ মেয়েটির 'অত্যাচার' সহ্য করার পর একটি কুকুর গা ঝাড়া দিয়ে উঠে দাঁড়ায়। তার পর প্রবল ক্ষিপ্রতায় মেয়েটিকে লক্ষ করে ধুলো বালি ছেটাতে শুরু করে। কার্যত ধুলো বালিতে স্নান করিয়ে দেয় মেয়েটিকে। এদিক ওদিক গিয়েও পালাবার পথ পায় না ওই বালিকা। ধুলোর ঝড়ের কাছে একটা সময়ে আত্মসমর্পণ করে সে।

Advertisement

এই ভিডিও দেখে অনেকেই বলছেন উচিত শিক্ষা হয়েছে। আবার কেউ কেউ লিখেছেন পুরোটাই আসলে দুই বন্ধুর খুনসুটি। যা অত্যন্ত মিষ্টি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন